kalerkantho


ঝালকাঠিতে চার প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

ঝালকাঠি ও রাজাপুর প্রতিনিধি   

১০ ডিসেম্বর, ২০১৮ ০১:৩৮



ঝালকাঠিতে চার প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

ছবি: কালের কণ্ঠ

ঝালকাঠি-১ (রাজাপুর-কাঁঠালিয়া) আসন থেকে তিনজন ও ঝালকাঠি-২ (সদর-নলছিটি) আসন থেকে একজনসহ মোট চারজন প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করেছেন। রবিবার (৯ ডিসেম্বর) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে স্বয়ংক্রিয়ভাবে দুইজনের ও আবেদনের মাধ্যমে দুইজন মনোনয়ন প্রত্যাহার করে নেন।

প্রার্থীরা হলেন, ঝালকাঠি-১ (রাজাপুর-কাঁঠালিয়া) আসনের বিএনপির রফিকুল ইসলাম জামাল (স্বয়ংক্রিয়ভাবে) ওয়ার্কার্স পার্টির কমরেড আবুল হোসাইন ও জেপি (মঞ্জু) মো. রুবেল আবেদন করে প্রার্থীতা প্রত্যাহার করেন। 

এদিকে ঝালকাঠি-২ (সদর-নলছিটি) আসনে বিএনপির ইসরাত সুলতান ইলেন ভূট্টো (স্বয়ংক্রিয়ভাবে) তাঁর প্রার্থীতা প্রত্যাহার হয়ে যায়। 

আবেদনকারীরা বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ওয়ার্কার্স পার্টি ও জেপি (মঞ্জু) জোটগতভাবে নির্বাচনে অংশগ্রহণ করার কারণে পার্টির সিদ্ধান্ত অনুযায়ী মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছি।

এছাড়া বিএনপি প্রার্থী রফিকুল ইসলাম জামাল বলেন, ‘নির্বাচন কমিশনের পরিপত্র অনুযায়ী দল থেকে কাউকে মনোনয়ন দেওয়া হলে ওই দলের বাকী প্রার্থীদের মনোনয়ন স্বয়ংক্রিয়ভাবে বাতিল হয়ে যাবে। জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে কোনো আবেদন করতে হবে না।’

উল্লেখ্য, জেলার দুইটি আসনে এখন মোট ১০ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে। ঝালকাঠি-১ (রাজাপুর-কাঁঠালিয়া) থেকে পাঁচজন ও ঝালকাঠি-২ (সদর-নলছিটি) থেকে পাঁচজন।



মন্তব্য