kalerkantho


বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখ এর সহধর্মিনীর দাফন সম্পন্ন

নড়াইল প্রতিনিধি   

২৩ নভেম্বর, ২০১৮ ০২:৩২



বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখ এর সহধর্মিনীর দাফন সম্পন্ন

বাংলাদেশের মুক্তিযদ্ধের সাত বীরশ্রেষ্ঠের একজন বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখ এর সহধর্মিনী মোছা. ফজিলাতুন্নেছার দাফন সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় নড়াইল সদর উপজেলার চন্ডিবরপুর ইউনিয়নের ধুড়িয়া গ্রামে তাঁর বাবার বাড়িতে পারিবারিক কবরস্থানে তাঁকে সমাহিত করা হয়।

এর আগে বৃহস্পতিবার বিকেল ৩টায় মরহুমার মৃতদেহ বহনকারী গাড়ি বিজিবি’র একটি গাড়ি পাহারায় নড়াইল শহরের কুড়িগ্রাম এলাকায় তাঁর বাড়িতে আনা হয়। সেখানে পৌঁছালে তাঁর নিকট আত্মীয়-স্বজন কান্নায় ভেঙে পড়েন। এ সময় এক হৃদয় বিদারক দৃশ্যের সৃষ্টি হয়। পরে বিকেল সাড়ে ৪টায় নড়াইল ভিক্টোরিয়া কলেজ মাঠে নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। এখানে তাঁকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা ও পুলিশ সুপার মোহাম্মদ জসিমউদ্দিনসহ অন্যরা।

জানা গেছে, গত ২৫ অক্টোবর পর্যন্ত তিনি নড়াইল শহরের কুড়িগ্রামের বাসায় ছিলেন। পরে বার্ধক্যজনিত কারণে অসুস্থ হয়ে পড়লে ২৭ অক্টোবর নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের অ্যাম্বুলেন্সে করে ঢাকার পিলখানার বিজিবি পাসপাতালে ভর্তি করা হয়। পরে চিকিৎসারত অবস্থায় বুধবার সন্ধ্যায় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে তিনি ইন্তেকাল করেন।

ফজিলাতুন্নোছার মৃত্যুর খবরে মুক্তিযোদ্ধা, রাজনৈতিক, সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মহলে শোকের ছায়া নেমে আসে। সকল মহল থেকে মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয় ।



মন্তব্য