kalerkantho

জামালপুরে ভুয়া কাজীর নিবন্ধন বাতিল

জামালপুর প্রতিনিধি   

২১ নভেম্বর, ২০১৮ ১৬:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



জামালপুরে ভুয়া কাজীর নিবন্ধন বাতিল

জামালপুর পৌরসভার ৮ নং ওয়ার্ডের মাদক কারবারি ও ভুয়া কাজী মোহাম্মদ ছিদ্দিকুল ইসলাম ওরফে সোহেল কাজীর নিকাহ নিবন্ধন সনদ বাতিল করা হয়েছে।

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের বিচার শাখার জ্যেষ্ঠ সহকারী সচিব বুলবুল আহমেদ গত ১২ নভেম্বর তার নিকাহ নিবন্ধন সনদ বাতিলের আদেশ দিয়েছেন।

ওই আদেশ সূত্রে জানা গেছে, ভুয়া কাজী মোহাম্মদ ছিদ্দিকুল ইসলামের বাড়ি জামালপুর শহরের বেলটিয়া এলাকায়। তার বিরুদ্ধে আলিম পাশের জাল সনদের অভিযোগে র‌্যাবের হাতে গ্রেপ্তার হওয়া, মাদকের কারবার ও মাদকসেবী বলে জনপ্রতিনিধি, জামালপুর জেলা কাজী সমিতি এবং এলাকাবাসীর অভিযোগ এবং ১ কেজি ৫০০ গ্রাম গাঁজাসহ জামালপুর সদর থানা পুলিশের হাতে গ্রেপ্তার হয়ে জেল হাজত বাস করার বিষয়টি তদন্তে প্রমাণিত হয়েছে। এসব অভিযোগের প্রেক্ষিতে তাকে কারণ দর্শানো হলে তিনি কোনো সন্তোষজনক জবাব দিতে না পারায় ২০০৯ সালের মুসলিম বিবাহ ও তালাক (নিবন্ধন) বিধিমালার ১১ বিধি অনুসারে অসদাচরণের সামিল হওয়ায় তার নিকাহ নিবন্ধন সনদ বাতিল করা হয়েছে।

এদিকে জামালপুর জেলা কাজী সমিতির সভাপতি ও জামালপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কাজী মো. মসিউর রহমান কালের কণ্ঠকে বলেন, বাল্যবিয়ে ও মরণনেশা মাদক থেকে শুরু করে নানান অসামাজিক কার্যকলাপের সাথে জড়িত ভুয়া কাজী মোহাম্মদ ছিদ্দিকুল ইসলাম ওরফে সোহেল কাজীর নিকাহ নিবন্ধন সনদ বাতিল হওয়ায় সাধারণ মানুষ তার জালিয়াতি ও নানান হয়রানির হাত থেকে রক্ষা পেয়েছে।

মন্তব্য