kalerkantho


নন্দীগ্রামে কৃষকের খড়ের গাদা ও ধান পুড়িয়ে দিল দুর্বৃত্তরা

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি   

২১ নভেম্বর, ২০১৮ ১৬:৩৬



নন্দীগ্রামে কৃষকের খড়ের গাদা ও ধান পুড়িয়ে দিল দুর্বৃত্তরা

বগুড়ার নন্দীগ্রাম উপজেলার কদমা গ্রামে খড়ের গাদা ও ধানের স্তুপে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে একদল দুর্বৃত্ত। গতকাল মঙ্গলবার গভীর রাতে নন্দীগ্রাম সদর ইউনিয়নের কদমা গ্রামের কৃষক মোসলেম উদ্দিনের বাড়িতে এ ঘটনা ঘটে। এতে ওই কৃষকের সাড়ে ৪ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, কয়েকদিন ধরে কৃষক মোসলেম উদ্দিন ও তার দুই ভাই জমির ধান কেটে বাড়ির পাশের খলায় ধান মাড়াই করছেন। তিনি ২১টি খড়ের গাদা আলাদা করে পালা দেন এবং ধান আলাদা করে স্তুপ করে রাখেন। মঙ্গলবার গভীর রাতে দুর্বৃত্তরা ওই খড়ের গাদায় ও ধানের স্তুপে আগুন দিয়ে পালিয়ে যায়। আগুনের শিখা দেখে স্থানীয় লোকজন ছুটে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। ঘটনাস্থলে পুলিশ পরিদর্শন করেছেন।

ক্ষতিগ্রস্থ মোসলেম উদ্দিনের ছেলে সুলতান আহম্মেদ জানান, প্রায় ২০০ বিঘার খড়ের গাদা ও ৮০ মণ ধান আগুনে পুড়ে যায়। ক্ষতির পরিমাণ সাড়ে ৪ লাখ টাকা বলে তিনি দাবি করেন।

নন্দীগ্রাম থানার ইন্সপেক্টর (তদন্ত) আনিছুর রহমান বলেন, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এখনো কেউ ক্ষতিগ্রস্থদের পক্ষ থেকে অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। 



মন্তব্য