kalerkantho


একাদশ জাতীয় সংসদ নির্বাচন

কুমিল্লার ১১ আসনে ৫৯ প্রার্থীর মনোনয়ন সংগ্রহ

আবুল কাশেম হৃদয়, কুমিল্লা   

২১ নভেম্বর, ২০১৮ ০১:৩২



কুমিল্লার ১১ আসনে ৫৯ প্রার্থীর মনোনয়ন সংগ্রহ

ছবি: কালের কণ্ঠ

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে কুমিল্লার ১১টি আসন থেকে এ পর্যন্ত বিভিন্ন দলের ৫৯ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে আওয়ামী লীগের ৬ জন, বিএনপির ১৫জন এবং জাতীয় পার্টির তিনজন রয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা জেলা নির্বাচন কর্মকর্তা মোহা. জাহাঙ্গীর হোসেন।

জেলা নির্বাচন অফিসের তথ্যমতে গতকাল মঙ্গলবার মনোনয়নপত্র বিতরণের ১০ম দিনে ফরম সংগ্রহ করেছেন বিভিন্ন দলের ৮ সম্ভাব্য প্রার্থী। তাঁরা হলেন- আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কুমিল্লা-৫ (ব্রাহ্মণপাড়া-বুড়িচং) আসনের বর্তমান সংসদ সদস্য আব্দুল মতিন খসরু, কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসন থেকে বর্তমান সংসদ সদস্য ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি মো. তাজুল ইসলাম এবং কুমিল্লা-৬ কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাজী আমিন উর রশিদ ইয়াছিন, কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনে ইসলামী আন্দোলনের মো. মহসিন আলম, কুমিল্লা-৫ (ব্রাহ্মণপাড়া-বুড়িচং) আসন থেকে জাকের পার্টির নুরুল আলম ভূইয়া, স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম ইদ্রিস, কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ইসমাঈল হোসেন ও মো. ফয়েজ উল্লাহ।

জানা গেছে, আগামী নির্বাচনে বিভিন্ন দল থেকে প্রতিদ্বন্দ্বিতার লক্ষ্যে কুমিল্লার ১১টি আসনে এ পর্যন্ত আওয়ামী লীগের ৬ জন, বিএনপির ১৫ জন, জাতীয় পার্টির ৩ জন, জাসদের ১ জন, ২০ দলীয় জোটের ১ জন, ইসলামী আন্দোলন বাংলাদেশের ৯ জন,  বিএনএফ-এর ১ জন, জাকের পার্টির ২ জন, ইসলামী ফ্রন্ট বাংলাদেশের ১ জন, খেলাফত মজলিশের ১ জন, ইসলামী ঐক্যজোটের ১ জন, বাংলাদেশ ওয়ার্কাস পার্টির ১ জন, বাংলাদেশ কল্যাণ পার্টির ১ জন, স্বতন্ত্র প্রার্থী হিসেবে ১২ জন, গণফ্রন্টের ১ জন এবং কোনো দলের নাম উল্লেখ ছাড়া তিনজন প্রার্থীসহ মোট ৫৯ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। 



মন্তব্য