kalerkantho


চিতলমারীতে ডিজিটাল উপায়ে সরকারি ভাতা প্রদানের উদ্যোগ

চিতলমারী (বাগেরহাট) প্রতিনিধি    

২০ নভেম্বর, ২০১৮ ১৮:৩২



চিতলমারীতে ডিজিটাল উপায়ে সরকারি ভাতা প্রদানের উদ্যোগ

বাগেরহাটের চিতলমারীতে ডিজিটাল উপায়ে সরকারি ভাতা প্রদানের উদ্যোগ নেওয়া হয়েছে। এ উপলক্ষ্যে আজ মঙ্গলবার প্রতিবন্ধী, বয়স্ক ও বিধবা ভাতাপ্রাপ্ত উপকারভোগী, জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিদের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

দেশের ১১টি জেলার ৮৮টি উপজেলার ৭৯৮টি ইউনিয়ন/পৌরসভার সরকারি ভাতাপ্রাপ্ত উপকরাভোগী ও জনপ্রতিনিধিদের সচেতনীকরণের অংশ হিসেবে চিতলমারীতে এই সভা হয়। সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠানের সহযোগিতা করে এটুআই কর্মসূচির সামাজিক নিরাপত্তা বেষ্টনী কার্যক্রম (এসএসএনপি)। হিজলা ইউনিয়ন পরিষদে ইউপি চেয়ারম্যান আজমির কাজীর সভাপতিত্ব অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. আবু মুছা।

চিতলমারী উপজেলা সমাজসেবা অফিস সূত্র জানায়, পর্যায়ক্রমে উপজেলার সাতটি ইউনিয়নে এই সভা অনুষ্ঠিত হবে। চিতলমারী উপজেলায় ২০১৮-২০১৯ অর্থবছরে ভাতাপ্রাপ্ত উপকারভোগীর সংখ্যা- প্রতিবন্ধী এক হাজার ২৫৩ জন, বিধবা ২ হাজার ১২৪ এবং বয়স্ক ৫ হাজার ১৮২ জন।

অনুষ্ঠানের আয়োজকরা জানান, ডিজিটাল ব্যাংকিং পদ্ধতি চালু হবার পর থেকে উপকারভোগীদের হয়রানি কমবে। খুব সহজে তাদের সুবিধাজনক স্থান থেকে ভাতার টাকা উত্তোলন করতে পারবেন। তাদের সময়, শ্রম ও অর্থের সাশ্রয় হবে।



মন্তব্য