kalerkantho


মেহেরপুরে হত্যা মামলায় তিন ভাই-বোনের যাবজ্জীবন কারাদণ্ড

মেহেরপুর প্রতিনিধি   

১৮ নভেম্বর, ২০১৮ ২০:২৩



মেহেরপুরে হত্যা মামলায় তিন ভাই-বোনের যাবজ্জীবন কারাদণ্ড

মেহেরপুরের গাংনী উপজেলার আড়পাড়া গ্রামের কৃষক মহাসিন আলীকে হত্যার দায়ে রিপন আলীর আমৃত্যু সশ্রম কারাদণ্ড এবং তার বড় বোন জাহানারা ও ছোট ভাই সুমনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক মাস করে জেল দিয়েছেন আদালত।

আজ রবিবার দুপুরে মেহেরপুরের জেলা ও দায়রা জজ মোহাম্মদ গাজী রহমান এ আদেশ দেন। একই সঙ্গে অন্য একটি ধারায় রিপন আলীর ২ বছর এবং জাহানারা ও সুমনের ২বছর করে জেল অনাদায়ে ১৫ দিন করে জেল দেওয়া হয়েছে। মামলার অপর আসামি শাহান আলীকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

মামলার বিবরণে জানা গেছে, ২০০৫ সারে ২৬ ফেব্রুয়ারি জমি সংক্রান্ত বিরোধের জের ধরে আড়পাড়া গ্রামের মতিয়ার রহমানের ছেলে মহাসিন আলীকে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের পিতা মতিয়ার রহমান বাদী হয়ে মোট চারজনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা গাংনী থানার এস আই সৈয়দ ইকবাল হোসেন প্রাথমিক তদন্ত শেষ করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলায় মোট ৯ জন সাক্ষী আদালতে সাক্ষ্য প্রদান করেন। এতে ৩ ভাই বোনকে দোষী প্রমাণিত হওয়ায় আদালত তাদের বিরুদ্ধে এ আদেশ দেন।

মামলায় রাষ্ট্রপক্ষে পাবলিক প্রসিকিউটর পল্লব ভট্টাচার্য এবং আসামি পক্ষে শহিদুল ইসলাম ও আসাদুল আযম আইনজীবীর দায়িত্ব পালন করেন।



মন্তব্য