kalerkantho


জগন্নাথপুরে সমাপনী পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত ৩২০ জন

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি   

১৮ নভেম্বর, ২০১৮ ১৬:৫৭



জগন্নাথপুরে সমাপনী পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত ৩২০ জন

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় সমাপনী ও ইবতেদায়ী পরীক্ষার প্রথম দিনে পরীক্ষা দেয়নি ৩২০ জন শিক্ষার্থী। তবে কি কারণে তারা পরীক্ষায় অংশ নেয়নি তার কারণ জানা যায়নি।

জগন্নাথপুর উপজেলা শিক্ষা অফিস জানায়, এবার উপজেলার ২০৭টি প্রাথমিক বিদ্যালয় থেকে সমাপনী পরীক্ষার্থীর সংখ্যা ৪ হাজার ৭শত ১৯জন শিক্ষার্থী। এরমধ্যে ছাত্র সংখ্যা ২ হাজার ২১ জন ও ছাত্রী ২ হাজার ৬শত ৯৮ জন। আজ পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত ২শত ৩২ জন শিক্ষার্থী। এরমধ্যে ছাত্র ১শত ২৬জন এবং ছাত্রী ছিল ১শত ৬জন।

অপর দিকে ২৭টি মাদরাসা প্রতিষ্ঠান থেকে পরীক্ষার্থী সংখ্যা ৮শত ২০ জন শিক্ষার্থী। অনুপস্থিত শিক্ষার্থী ৮৮জন। এরমধ্যে ছাত্র ৬৭ ও ছাত্রী ২১জন।

জগন্নাথপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদীন বলেন, এ বছর জগন্নাথপুরে ১৯টি পরীক্ষা কেন্দ্রে সমাপনী ও ইবতেদায়ী পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৫ হাজার ৫শত ৩৯ জন শিক্ষার্থী। প্রথম দিনে অনুপস্থিত ছিল ৩শত ২০জন শিক্ষার্থী। তবে কি কারণে পরীক্ষায় শিক্ষার্থী অংশ নেয়নি তার খোঁজ খবর নিচ্ছি।

প্রসঙ্গত, সম্প্রতি অনুষ্ঠিত জেএসসি ও জেডিসি পরীক্ষায় ১শত ৪৫জন শিক্ষার্থী পরীক্ষা দেয়নি। দিন দিন ঝড়ে পড়ছে শিক্ষার্থী। এতে জগন্নাথপুরের সচেতনমহল উদ্বিগ্ন হয়ে পড়েছেন। 



মন্তব্য