kalerkantho


রোহিঙ্গা শিবিরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, শিশুসহ আহত ১১

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার   

১৮ নভেম্বর, ২০১৮ ০১:৩৫



রোহিঙ্গা শিবিরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, শিশুসহ আহত ১১

কক্সবাজারের উখিয়া উপজেলার কুতুপালং রোহিঙ্গা শিবিরের মধুরছড়া এলাকায় গ্যাস ভর্তি সিলিন্ডার বিস্ফোরিত হয়ে ৮ শিশুসহ ১১ জন রোহিঙ্গা আহত হয়েছে। গতকাল শনিবার মধুরছড়া জি-২ ব্লকে এ ঘটনাটি ঘটে। শিশুদের খেলার সামগ্রী হিসেবে ব্যবহৃত বেলুন পূর্ণ করার সময় গ্যাস সিলিন্ডারটি বিস্ফোরিত হয়ে এই দুর্ঘটনা ঘটে।
 
আহতদের মধ্যে রয়েছে, ক্যাম্পের আবদুল গফুরের ছেলে হামিদ উল্লাহ (১৩), মোহাম্মদ শফির ছেলে বেলুন বিক্রেতা মোহাম্মদ ইলিয়াছ (৪০), ইমাম শরীফের ছেলে সরওয়ার (২৫), আবদুল হাকিমের ছেলে নুরুল আলম (৩০), আবদুল মালেকের ছেলে আবদুল কাদের (১৬), মোঃ জাফরের ছেলে ফয়েজ উল্লাহ (৪), মোহাম্মদ জমিরের ছেলে আনোয়ার খালেদ (৫), মো. শরীফের ছেলে এজাজুল হক (১০) ও মোহাম্মদ হাশিমের মেয়ে তসলিম (১০) আমান উল্লাহ (১১) ও আলকামা (১০)।
 
দগ্ধদের প্রথমে কুতুপালং এমএসএফ হাসপাতালে চিকিৎসার জন্য নেয়া হয়। সেখানে অবস্থার উন্নতি না ঘটায় উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। 
 
মধুরছড়া রোহিঙ্গা ক্যাম্পে দায়িত্বরত পুলিশ পরিদর্শক মো. ইয়াছিন জানিয়েছেন, গতকাল সকালে মধুরছড়া ক্যাম্পে গ্যাস সিলিন্ডার নিয়ে আসে ইলিয়াছ নামে এক রোহিঙ্গা। দীর্ঘদিন ধরে সে রোহিঙ্গা ক্যাম্পে গ্যাস ভর্তি বেলুন বিক্রির কাজ করছে। ক্যাম্পে আসার পর যথারীতি ইলিয়াছ এক রোহিঙ্গাকে বিক্রির জন্য বেলুনে গ্যাস ভরছিলেন। ওই সময় বেলুনে গ্যাস ভর্তি করে ফোলানোর দৃশ্য দেখতে তার পাশে জড়ো হয় ১৫-২০ জন শিশু। একপর্যায়ে গ্যাস সিলিন্ডারটি বিস্ফোরিত হলে তাদের মধ্যে ১১ জন দগ্ধ হয়। আহতদের মধ্যে বেশির ভাগই শিশু। 


মন্তব্য