kalerkantho


ঠাকুরগাঁওয়ে নবান্ন উৎসব ও দেশীয় যাত্রাপালা

ঠাকুরগাঁও প্রতিনিধি   

১৭ নভেম্বর, ২০১৮ ২১:৩৮



ঠাকুরগাঁওয়ে নবান্ন উৎসব ও দেশীয় যাত্রাপালা

ঠাকুরগাঁওয়ে নানা আয়োজনের মধ্য দিয়ে নবান্ন উৎসব ও যাত্রাপালা অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার সন্ধ্যায় শিল্পকলা একাডেমি মিলনায়তন চত্বরে জেলা প্রশাসনের সার্বিক সহযোগীতায় জেলা শিল্পকলা একাডেমি এর আয়োজনে করে।

উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম বেলুন ও কবুতর উড়িয়ে প্রথম পর্বের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন।

এ সময় অন্যান্যের মধ্যে পুলিশ সুপার মনিরুজ্জামান, সন্মিলিত সাংস্কৃতিক জোটোর সাধারণ সম্পাদক পার্থ সারথী, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যাক্তিত্ব প্রফেসর মনতোষ কুমার দে, প্রেস ক্লাব সভাপতি মনসুর আলি, উদীচী জেলা সাংসদের সভাপতি সেতারা বেগম, শিল্পকলা কালচারাল অফিসার সৈয়দ জাকির হোসেন ও নিশ্চিন্তপুর থিয়েটারের সাধারণ সম্পাদক নূরে আলম উজ্বলসহ অন্যান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

উৎসবের প্রথম পর্বে জেলা শিল্পকলা একাডেমি ও স্থানীয় শিল্পীদের পরিবেশনায় লোকসংগীত, নজরুল, রবীন্দ্র, আঞ্চলিক গান, নৃত্য ও আবৃত্তি পরিবেশিত হয়।

দ্বিতীয় পর্বে জেলার হরিপুর উপজেলার কলাকুশলীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় দেশীয় যাত্রাপালা। এ সময় একাডেমি চত্বর হাজারো দর্শকের সমাগমে পরিপূর্ণ হয়ে যায়।



মন্তব্য