kalerkantho


নান্দাইল শহীদ দিবস পালিত

আঞ্চলিক প্রতিনিধি, ময়মনসিংহ   

১৭ নভেম্বর, ২০১৮ ২০:২৯



নান্দাইল শহীদ দিবস পালিত

ময়মনসিংহের নান্দাইলে মুক্তিযুদ্ধ ও শহীদ দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে আজ শনিবার ভোরে নান্দাইল উপজেলা মুক্তিযোদ্ধা সংসদে জাতীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন করা হয়। সেই সঙ্গে কালো ব্যাজ ধারণ করে সকল শ্রেণির লোকজন।

পরে দুপুরে উপজেলা পরিষদ হল রুমে নান্দাইল সামাজিক উদ্যোগ (নাসাউ) আয়োজিত এক আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন প্রভাষক অরবিন্দ পাল অখিল। বক্তব্য রাখেন সাবেক কমান্ডার গাজী আব্দুস সালাম ভূইয়া বীরপ্রতীক, সাবেক কমান্ডার মাজহারুল হক ফকির, আব্দুল কাইয়ুম, মুক্তেল হোসেন মাস্টারসহ বীরমুক্তি যোদ্ধা,শহীদ মুক্তিযোদ্ধাদের সন্তান, আমরা মুক্তিযোদ্ধার সন্তানসহ সুধীজন ও সাংবাদিক বৃন্দ।

এ সময় বক্তারা স্বাধীনতা যুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে আগামী নির্বাচনে ফের বর্তমান সরকারকে ক্ষমতায় আনতে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন।

জানা যায়, ১৯৭১ সালের ১৭ নভেম্বর এই দিনে মুক্তিযোদ্ধারা নান্দাইল মুক্ত করার দৃপ্ত শপথে পাকবাহিনী ও রাজাকারদের বিরুদ্ধে দীর্ঘ সাড়ে চার ঘণ্টা সম্মুখ যুদ্ধে অংশ নেন। এই যুদ্ধে মুক্তিযোদ্ধা ইলিয়াছ উদ্দিন ও শামছুল হক শহীদ হন। অগ্নিঝড়া দিনটি নান্দাইলের স্বাধীনতাকামী আপামর জনগোষ্ঠী গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে আসছে। কর্মসূচির শেষ পর্বে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।



মন্তব্য