kalerkantho


ভিক্ষুকমুক্ত রাজৈর উপজেলা

রাজৈর (মাদারীপুর) প্রতিনিধি    

১৭ নভেম্বর, ২০১৮ ২০:২০



ভিক্ষুকমুক্ত রাজৈর উপজেলা

পুনর্বাসনের মধ্য দিয়ে মাদারীপুরের রাজৈর উপজেলা ভিক্ষুক মুক্ত হতে শুরু করল। এখন থেকে আর কেউ সকালে ঘুম থেকে উঠেই ভিক্ষার ঝুলি নিয়ে বাড়ি বাড়ি ঘুরে ভিক্ষা করবে না বলে অঙ্গিকার করছেন পুনর্বাসিত ভিক্ষুকরা।

আজ শনিবার মাদারীপুরের রাজৈর উপজেলার আসমত আলী খান অডিটরিয়ামে  অনুদান বিতরণের মাধ্যমে রাজৈর উপজেলার ৬টি ইউনিয়নের ভিক্ষুকদেরকে পুনর্বাসিত করা হলো। বাকী ৫টি ইউনিয়ন ও পৌর এলাকার ভিক্ষুকদেরও অচিরেই পুনর্বাসন করা হবে।

এ সময় ইউএনও সোহানা নাসরিনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে মাদারীপুর জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম বলেন, সরকার সরকারি কর্মকর্তা-কর্মচারীদের একদিনের বেতন নিয়ে তহবিল গঠন করে আজ সেই টাকা দিয়ে ভিক্ষুক পুনর্বাসন করছে। শুধু তাই-ই নয়, যার জায়গা আছে ঘর নেই তাদের ঘর এবং যাদের জায়গা ও ঘর কোনোটাই নেই তাদেরকে খাস জায়গায় গুচ্ছগ্রাম নির্মাণ করে ঘর বরাদ্ধ দিয়ে পুনর্বাসন করা হবে। এ ছাড়াও তাদেরকে প্রতিষ্ঠিত করতে প্রয়োজন হলে ঋণ দেওয়া হবে।

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. শাহজাহান খান, পৌর মেয়র শামীম নেওয়াজ, বাজিতপুর ইউপি চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম হাওলাদার। এ সময় সরকারি কর্মকর্তা-কর্মচারী ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। শেষে তালিকাভুক্ত প্রত্যেক ভিক্ষুককে ১৫ হাজার করে টাকা দেওয়া হয়।   



মন্তব্য