kalerkantho


পাবনা-৩: প্রথম নারী মনোনয়ন প্রত্যাশী ছাত্রদল নেত্রী রুমা

চাটমোহর (পাবনা) প্রতিনিধি   

১৭ নভেম্বর, ২০১৮ ২০:০৬



পাবনা-৩: প্রথম নারী মনোনয়ন প্রত্যাশী ছাত্রদল নেত্রী রুমা

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পাবনা-৩ (চাটমোহর, ভাঙ্গুড়া, ফরিদপুর) আসনে প্রথম বারের মতো একজন নারী মনোনয়ন প্রত্যাশা করে দলীয় মনোনয়ন উত্তোলন করেছেন। এ আসনে আওয়ামী লীগ থেকে ২১ জন ও বিএনপি থেকে ১০ জন মিলে সর্বমোট ৩১ জন আলাদা ভাবে নিজ নিজ দলীয় মনোনয়নপত্র ক্রয় করেছেন।

এদের মধ্যে একমাত্র নারী মনোনয়ন প্রত্যাশী হলেন কেন্দ্রীয় ছাত্রদলের সহ সাধারণ সম্পাদক তরুণ উদীয়মান নেত্রী চাটমোহর উপজেলার সন্তান আরিফা সুলতানা রুমা। তিনি গত মঙ্গলবার নয়াপল্টনস্থ বিএনপির দলীয় কার্যালয় থেকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) থেকে দলীয় মনোনয়নপত্র উত্তোলন করেন।

রাজধানীর পল্টন থানার গাড়ি পোড়ানো ও নাশকতা মামলায় তাকে গত ১৫ নভেম্বর পুলিশ সিএমএম আদালত এলাকা থেকে আটক করে। বর্তমানে তিনি রাজধানীর গোয়েন্দা পুলিশের অধিনে আদালত কর্তৃক পাঁচ দিনের রিমান্ডে আছেন।

পুলিশের হাতে আটকের আগের রাতে পাবনা-৩ এলাকা থেকে মনোনয়ন উত্তোলন বিষয়ে ছাত্রদল নেত্রী রুমা কালের কণ্ঠকে বলেন, আমার প্রিয় দল বিএনপির প্রধান তিনি একজন মেয়ে, বর্তমান প্রধানমন্ত্রী মেয়ে, সংসদের স্পিকারও একজন মেয়ে। সেক্ষেত্রে জনপ্রতিনিধি হয়ে জনগণের পাশে থেকে সেবা করতে পারাটা আমি মেয়ে মানুষ হিসেবে কঠিন কিছু দেখি না। আমার নেত্রী দেশনেত্রী খালেদা জিয়াকে মিথ্যা মামলায় এই অবৈধ সরকার তাকে কারারুদ্ধ করে রেখেছে। মূলত তাকে কারা মুক্ত করার আন্দোলনের অংশ হিসেবে বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করছে এবং সেই নির্বাচনে আমার জন্মভূমি চাটমোহর তথা পাবনা-৩ আসন থেকে দলীয় মনোনয়ন উত্তোলন করেছি। দল যদি আমাকে মনোনয়ন দেয় অবশ্যই আমি এ আসনে বিএনপি’র জয় ছিনিয়ে আনতে সক্ষম হতে পারবো। তবে দলের মনোনীত প্রার্থী যেই হবে আমি তার জন্য এলাকায় গিয়ে কাজ করবো।



মন্তব্য