kalerkantho


কুমিল্লা-৫ সংসদীয় আসন

বুড়িচং-ব্রাহ্মণপাড়ায় আওয়ামী লীগ-বিএনপি দু’দলেই প্রার্থীজট

ব্রাহ্মণপাড়া-বুড়িচং (কুমিল্লা) প্রতিনিধি   

১৭ নভেম্বর, ২০১৮ ০১:১৭



বুড়িচং-ব্রাহ্মণপাড়ায় আওয়ামী লীগ-বিএনপি দু’দলেই প্রার্থীজট

ছবি: কালের কণ্ঠ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনে প্রার্থীজট দেখা দিয়েছে প্রধান দুই রাজনৈতিক দল আওয়ামী লীগ ও বিএনপিতে। নির্বাচনে দলীয় মনোনয়নে প্রতিদ্বন্দ্বিতার লক্ষ্যে আওয়ামী লীগ থেকে বর্তমান সংসদ সদস্য আবদুল মতিন খসরুসহ ৯ জন এবং বিএনপি থেকে স্বামী-স্ত্রীসহ ১০ জন দলীয় মনোনয়ন ফরম ক্রয় করে তা জমা দিয়েছে। 

সব মিলিয়ে দেশের প্রধান দুই রাজনৈতিক দল থেকে এক আসনে প্রার্থীতার আগ্রহ প্রকাশ করেছেন ১৯ জন। এতোজনের মনোনয়ন প্রত্যাশায় খানিকটা বিপাকের আছেন দু’টি দলের নিরপেক্ষ একনিষ্ঠ কর্মীরা। এখনই কারো পক্ষে বাজি না ধরে তারা বসে আছেন কেন্দ্রীয় সিদ্ধান্তের অপেক্ষায়।

খোঁজ নিয়ে জানা গেছে, আসন্ন সংসদ নির্বাচনে কুমিল্লা-৫ আসন থেকে দলীয় নৌকা প্রতীকে প্রার্থীতার লক্ষ্যে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করে তা জমা দিয়েছেন বর্তমান সংসদ সদস্য ও সাবেক আইনমন্ত্রী অ্যাড. আব্দুল মতিন খসরু, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বুড়িচং উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সাজ্জাদ হোসেন স্বপন, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ কমিটির সম্পাদক অধ্যক্ষ আবু ছালেক সেলিম রেজা সৌরভ, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সদস্য আব্দুস সালাম বেগ, আওয়ামী লীগ নেতা ইঞ্জিনিয়ার আল আমিন হোসেন, কেন্দ্রীয় যুবলীগের সদস্য মোহাম্মদ আলী চৌধুরী মানিক, আওয়ামী লীগ নেতা ব্যারিস্টার সোহরাব খান চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা এস এম জাহাঙ্গীর আলম, অধ্যাপক মোস্তফা কামাল।

অপরদিকে বিএনপি থেকে এ আসনে প্রতিদ্বন্দ্বিতার আশায় দলীয় মনোনয়ন সংগ্রহ করেন দলটির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও বুড়িচং-ব্রাহ্মণপাড়া বিএনপির সাংগঠনিক সমন্বয়ক শওকত মাহমুদ, সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মো. ইউনুস, সাবেক সংসদ সদস্য মজিবুর রহমান মজু, কেন্দ্রীয় কৃষকদলের সাবেক সহ-সভাপতি এএসএম আলাউদ্দিন ভূঁইয়া, কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সহ-সাংগাঠনিক সম্পাদক ও ব্রাহ্মণপাড়া উপজেলা বিএনপির সভাপতি জসিম উদ্দিন, বুড়িচং উপজেলা বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. নজরুল ইসলাম শাহিন, অষ্ট্রেলিয়া শাখা বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি এনামুল হক আনিস, ব্রাহ্মণপাড়া উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সরকার জহিরুল হক মিঠুন, বুড়িচং উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মো. মিজানুর রহমান এবং তার সহধর্মিনী খাদিজা রহমান দোলা।

জাতীয় সংসদ নির্বাচনে প্রধান দু’টি রাজনৈতিক দলের এতো সংখ্যক আগ্রহী প্রার্থীর বিষয়টি ভোটারদের মাঝে বেশ মুখরোচক আলোচনার জন্ম দিয়েছে। তবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় আগ্রহীরা সকলেই দলীয় মনোনয়নের ব্যাপারে আশাবাদী। তাদের বিশ্বাস-‘দল মূল্যায়ন করবে।’

উল্লেখ্য, আগামী সংসদ নির্বাচনে দলীয় প্রার্থী বাছাইয়ের লক্ষ্যে ক্ষমতাসীন আওয়ামী লীগ ৯-১২ নভেম্বর (শুক্র-সোমবার) পর্যন্ত আগ্রহীদের কাছে মনোনয়ন ফরম বিক্রি ও সংগ্রহ করে। অপর দিকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ১২-১৬ নভেম্বর (সোম-শুক্রবার) পর্যন্ত আগ্রহীদের কাছে মনোনয়ন ফরম বিক্রি ও সংগ্রহ করে।



মন্তব্য