kalerkantho


চাঁদপুরে লেভেল প্লেইং ফিল্ড নিশ্চিত করার দাবি বিএনপির

চাঁদপুর প্রতিনিধি    

১৬ নভেম্বর, ২০১৮ ২০:১৮



চাঁদপুরে লেভেল প্লেইং ফিল্ড নিশ্চিত করার দাবি বিএনপির

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুরে লেভেল প্লেইং ফিল্ড নিশ্চিত করার দাবি জানিয়েছে জেলা বিএনপি। এই জন্য রিটার্নিং কর্মকর্তা, জেলা প্রশাসককে নিরপেক্ষ ভূমিকা পালনের জন্য আবেদন করেছেন নেতৃবৃন্দ।

আজ শুক্রবার (১৬ নভেম্বর) সন্ধ্যায় শহরের মুনিরা ভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে বিএনপি নেতৃবৃন্দ এসব কথা বলেন।

এ সময় জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পরও রিটার্নিং কর্মকর্তা, জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান বিএনপির সঙ্গে পক্ষপাতমূলক আচরণ করছেন। ভোটের পরিবেশ সবার জন্য সমান করার বিধান নির্বাচন কমিশন ঘোষণা দিলেও চাঁদপুরে তা নিশ্চিত করা হচ্ছে না। শুধু তাই নয়, বিএনপির পক্ষ থেকে রিটার্নিং কর্মকর্তাকে বিষয়টি বার বার বলা হলেও তিনি তা বাস্তবায়ন করছেন না। ফলে চাঁদপুরে লেভেল প্লেইং ফিল্ড না হওয়ায় তারা এই বিষয় নির্বাচন কমিশনের কাছে প্রতিকার চেয়েছেন। অন্যথায় রির্টানিং কর্মকর্তা, জেলা প্রশাসক মো. মাজেদুর রহমানকে প্রত্যাাহরের দাবি জানান তিনি।

এদিকে, এমন অভিযোগ সম্পর্কে রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান কালের কণ্ঠকে বলেন, শুধু বিএনপি নয়, যেকোন রাজনৈতিক দল আচরণবিধি মেনে তাঁর কাছে কোনো কিছুর জন্য প্রতিকার চাইলে তা অবশ্যই পালন করতে বদ্ধপরিকর। এই ক্ষেত্রে সব দলকে সমান সুযোগ দেওয়া হচ্ছে বলেও তিনি জানান। এ ছাড়া পক্ষপাত আচরণ করা হচ্ছে, এমন অভিযোগ নাকচ করে দেন  রির্টানিং কর্মকর্তা।

মতবিনিময় সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট সেলিম উল্লাহ সেলিম, মুনীর চৌধুরী, মাহবুবুল হক বাবলু, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান দেওয়ান সফিকুজ্জামান প্রমুখ।

এ সময় চাঁদপুর প্রেস ক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী, সাধারণ সম্পাদক মির্জা জাকিরসহ স্থানীয় দৈনিকের সম্পাদক এবং জেলায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন। 



মন্তব্য