kalerkantho


নোয়াখালীতে ধানের শীষের মিছিল, মনোনয়ন প্রত্যাশীর অস্বীকার

নিজস্ব প্রতিবেদক, নোয়াখালী    

১৬ নভেম্বর, ২০১৮ ২০:১৪



নোয়াখালীতে ধানের শীষের মিছিল, মনোনয়ন প্রত্যাশীর অস্বীকার

তফসিল ঘোষণার পর কোনো ধরনের মিছিল সমাবেশ বা দলীয় প্রতীক নিয়ে মিছিল করার সুযোগ না থাকলেও আজ শুক্রবার (১৬ নভেম্বর) বিকেলে নোয়াখালী জেলা শহরের দত্তেরহাটে স্থানীয় বিএনপি সমর্থকরা তাদের দলীয় প্রতীক ধানের শীষের পক্ষে  প্রধান সড়কে মিছিল করেছে।

জানা গেছে, বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও নোয়াখালী-৪ আসনের সাবেক সংসদ সদস্য মোহাম্মদ শাহজাহান ভোটের তফসিল ঘোষণার পর তাঁর নির্বাচনী এলাকা নোয়াখালী জেলা শহরে অবস্থিত  বাসায় আসেন। তাঁকে স্বাগত জানাতে এবং বিভিন্ন স্থান থেকে তাঁর দলীয় সমর্থকরা শুক্রবার বিকেলে তাঁর বাসায় আসে। এ সময় জেলা শহরের দত্তেরহাট থেকে বেশ কয়েকজন নেতাকর্মী ধানের শীষ প্রতীক নিয়ে মিছিল সহকারে জেলা শহরের প্রধান সড়ক দিয়ে বিএনপি নেতা শাহজাহানের বাসায় আসেন। যা নির্বাচনের আচরণবিধি লঙ্ঘনের শামিল।

এ বিষয়ে জানতে চাইলে নোয়াখালী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নোয়াখালী-৪ আসনের নির্বাচনের সহকারী রিটানিং অফিসার শরিফুল ইসলাম সর্দার বলেন, তফসিল ঘোষণার পর প্রতীক বরাদ্দের আগ পর্যন্ত কোনো ধরনের প্রচার প্রচারণার সুযোগ নেই। এ ছাড়া কোনো প্রতীক নিয়ে মিছিল করাও বেআইনি। বিষয়টি জেনে ব্যবস্থা নেওয়া হবে।

অপরদিকে, নোয়াখালী জেলা বিএনপির সাধারণ সম্পাদক আ্যডভোকেট আবদুর রহমান এ ধরনের প্রতীক নিয়ে মিছিলের কথা অস্বীকার করে বলেন আমাদের নেতা মোহাম্মদ শাহজাহান তফসিল ঘোষণার পর প্রথম নোয়াখালীতে তার বাসায় আসার কথা শুনে নেতাকর্মীরা তার সঙ্গে দেখা করতে এসেছেন। তবে দলে দলে আসার কারণে হয়তো কেউ আমাদের বিরুদ্ধে কিছু বলতে পারে। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল, আচরণবিধি মেনেই চলে থাকি।    



মন্তব্য