kalerkantho


শেরপুরে বারমারি ধর্মপল্লীতে হীরক জয়ন্তী উৎসব

শেরপুর প্রতিনিধি   

১৫ নভেম্বর, ২০১৮ ১৮:৪৩



শেরপুরে বারমারি ধর্মপল্লীতে হীরক জয়ন্তী উৎসব

শেরপুরে নালিতাবাড়ী উপজেলার বারমারি সাধু লিও’র খ্রিস্টান ধর্মপল্লী প্রতিষ্ঠার ৭৫তম বার্ষিকী উদযাপিত হয়েছে। ১৫ নভেম্বর বৃহস্পতিবার বিকেলে ধর্মপল্লী চত্বরে নানা অনুষ্ঠানের মধ্যে ছিল প্রার্থনা, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

খ্রিস্টান ধর্মাবলম্বী গারোদের বাদ্যযন্ত্র নাগ্রা, ক্রামা, দামা, আদুরী ও আতশবাজীর মাধ্যমে জুবিলী উৎসবের উদ্বোধন করেন ময়মনসিংহ খ্রিস্টধর্ম প্রদেশের বিশপ পনেন পৌল কুবি সিএসসি।

এ উপলক্ষে ‘ধন্যবাদ প্রশংসা তোমারই প্রভু’-এ মূলসুরের ওপর ভিত্তি করে ৭৫টি মোমবাতি জ্বালিয়ে প্রার্থনা করা হয়। পরে ধর্মপল্লীর ফাদার রেভারেন্ড মনিন্দ্র এম. চিরানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশপ পনেন পৌল কুবি সিএসসি এবং বিশেষ অতিথি নালিতাবাড়ী ট্রাইবাল ওয়েল ফেয়ার এসোসিয়েশনের (টিডল্লিওএ) চেয়ারম্যান লুইস নেংমিনজা। এছাড়াও রেভারেন্ড ফাদার শিমন হাচ্ছা, রেভারেন্ড ফাদার ফিদেলিস নেংমিনজা, সাইলেশিয়া সম্প্রদায়ের প্রভেশিয়ান সিস্টার লুদমেরী।

এসময় বক্তারা সাধু লিও’র ধর্মপল্লী প্রতিষ্ঠার ৭৫ বছরের নানা কাহিনী তুলে ধরে আবেগাপ্লুত হয়ে পড়েন। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

এর আগে এসময় ফাদার হিউবার্ট গোমেজ, ফাদার অঞ্জন জাম্বিল, ফাদার শেখর সিএসসি, ফাদার সুবল কুজুর, ফাদার জুস, ফাদার সুনির্মল এবং বিভিন্ন ধর্মপল্লীর সিস্টার ও শতশত খ্রিস্টভ উপস্থিত ছিলেন।

 



মন্তব্য