kalerkantho


সিলেট-২: বিএনপির একক, আ.লীগের মনোনয়ন প্রত্যাশী একাধিক

বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি   

১৪ নভেম্বর, ২০১৮ ২২:০৮



সিলেট-২: বিএনপির একক, আ.লীগের মনোনয়ন প্রত্যাশী একাধিক

সিলেট-২ আসনে (বিশ্বনাথ-ওসমানীনগর) আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী একাধিক, বিএনপির একক। এ আসনে ইতোমধ্যে আওয়ামী লীগের ছয়জন দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন এবং বিএনপির একজন দলীয় ফরম সংগ্রহ করেন।

আগামী ৩০ শে ডিসেম্বর অনুষ্ঠিত হতে চলেছে একাদশ জাতীয় সংসদ নির্বাচন। সিলেটের একটি গুরুত্বপূর্ণ আসন হচ্ছে বিশ্বনাথ ও ওসমানীনগর উপজেলা নিয়ে গঠিত সিলেট-২ আসন। এই আসনের এবার নৌকার কান্ডারী হতে ছয়জন প্রার্থী আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনে জমা দিয়েছেন।

তারা হলেন-সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী, যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ড. তৌফিক রহমান চৌধুরী, জেলা আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আখতারুজ্জামান চৌধুরী জগলু, যুক্তরাজ্য আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ও শেফিল্ড শাখার সভাপতি মোহিদ আলী মিঠু ও যুক্তরাজ্য কার্ডিফ আওয়ামী লীগের সভাপতি কাজী মোহাম্মদ শাহজাহান। তবে তারা সবাই দলীয় নৌকা প্রতিক পাওয়ার আশা ব্যক্ত করেন।

এই ছয়জন প্রার্থীর মধ্যে দলীয় মনোনয়ন পাওয়ার দিক দিয়ে এগিয়ে রয়েছেন শফিকুর রহমান চৌধুরী ও আনোয়ারুজ্জামান চৌধুরী। এই দুই প্রার্থীর সমর্থকেরা তাদের নিজ নিজ প্রার্থীর পক্ষে শতভাগ আশাবাদী হলেও আওয়ামী লীগের দলীয় প্রার্থী চূড়ান্ত করার আগ পর্যন্ত বলা যাবে না কে হচ্ছে নৌকার কান্ডারী।

এদিকে, বিএনপির একক প্রার্থী হিসেবে মঙ্গলবার দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও নিখোঁজ বিএনপি নেতা ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদির লুনা। এ আসনে বিএনপির একক প্রার্থী রয়েছেন।



মন্তব্য