kalerkantho


কুমিল্লায় দুই মাসে ৪৬ অস্ত্র উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা   

১৩ নভেম্বর, ২০১৮ ২৩:৪৭



কুমিল্লায় দুই মাসে ৪৬ অস্ত্র উদ্ধার

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে কুমিল্লায় আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে তৎপর পুলিশসহ বিভিন্ন বাহিনী ও গোয়েন্দা সংস্থার কর্মকর্তা ও সদস্যরা। এরই ধারাবাহিকতায় নিয়মিত অভিযানে গত ২ মাসে কুমিল্লার বিভিন্ন উপজেলায় অভিযান চালিয়ে উদ্ধার করা হয়েছে ৪৬টি আগ্নেয়াস্ত্র।

জনগণের শান্তি ও নিরাপত্তা রক্ষায় এ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছে জেলা পুলিশ।

জেলা আইন-শৃঙ্খলা কমিটি সূত্রে জানা যায়, কুমিল্লা জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আইন-শৃঙ্খলা বাহিনী বিগত ২ মাসে তথা সেপ্টেম্বর ও অক্টোবর মাসে মোট ৪৬টি অস্ত্র উদ্ধার করেছে। গত মাসের তুলনায় সেপ্টেম্বর মাসে অস্ত্র উদ্ধারের সংখ্যা বেশি। সেপ্টেম্বর মাসে অস্ত্র উদ্ধার করা হয়েছে ৩৫টি ও অক্টোবর মাসে অস্ত্র উদ্ধার করা হয়েছে ১১টি। অক্টোবর মাসের তুলনায় সেপ্টেম্বর মাসে ২৪টি বেশি অস্ত্র উদ্ধার করা হয়েছিল। 

সেপ্টেম্বর মাসে উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ১টি রাইফেল, ১টি বন্দুক, ২টি রিভলবার, ১টি পাইপগান, ২টি এলজি, ১ শুটার গান, ১৪টি গুলি, ১০টি কার্তুজ ও ৩টি দেশীয় অস্ত্র। অক্টোবর মাসে উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ১টি পিস্তল, ৪টি গুলি ও ৬টি কার্তুজ। 

জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বলেন, মানুষের শান্তি-শৃঙ্খলা রক্ষায় পুলিশ তৎপর। সন্ত্রাসী ও নাশকতামূলক কর্মকাণ্ড রুখতে পুলিশের এ তৎপরতা অব্যাহত থাকবে।

নির্বাচনকে সামনে রেখে অবৈধ অস্ত্র উদ্ধারে আইন-শৃঙ্খলা বাহিনীকে তৎপর হওয়ায় আহবান জানিয়েছে সচেতন কুমিল্লাবাসী। একইসঙ্গে কেউ যেন হয়রানির শিকার না হন সেদিকে খেয়াল রাখার জন্যও আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি অনুরোধ জানিয়েছেন তারা। 



মন্তব্য