kalerkantho


লক্ষ্মীপুর ছাত্রলীগে অসন্তোষ, দুই কমিটিতে বিক্ষোভ

লক্ষ্মীপুর প্রতিনিধি   

১৩ নভেম্বর, ২০১৮ ২২:৪৫



লক্ষ্মীপুর ছাত্রলীগে অসন্তোষ, দুই কমিটিতে বিক্ষোভ

ছবি: কালের কণ্ঠ

লক্ষ্মীপুর ছাত্রলীগ নেতাকর্মীদের মাঝে অসন্তোষ বিরাজ করছে। লক্ষ্মীপুর সরকারি কলেজ ও পৌর শাখা ছাত্রলীগের নতুন কমিটি গঠন করাকে কেন্দ্র করে বিক্ষুব্ধ হয়ে উঠেন পদবঞ্চিত নেতাকর্মীরা। টাকার বিনিময়ে সম্মেলন ছাড়া হঠাৎ বনে যাওয়া পছন্দের অনুসারী ও মাদকসেবীদের দিয়ে কমিটি গঠন করার অভিযোগ তাদের। এর প্রতিবাদে মঙ্গলবার রাত ৯টার দিকে শহরে বিক্ষোভ মিছিল করেন বিক্ষুব্ধ অর্ধ শতাধিক ছাত্রলীগ নেতাকর্মীরা।

জানা যায়, মঙ্গলবার সন্ধ্যায় লক্ষ্মীপুর সরকারি কলেজ ছাত্রলীগের কোনো সম্মেলন ছাড়াই ফাহাদ বিন কামাল মাহিকে সভাপতি ও ফারুক হোসেন বাবুকে সাধারণ সম্পাদক করে ১৪ সদস্যের কমিটি অনুমোদন করে জেলা ছাত্রলীগ। 

একই সময়ে পৌর শাখা ছাত্রলীগের ১১ সদস্যের কমিটি গঠন করা হয়। এতে মোহাম্মদ আব্দুল খালেককে আহবায়ক ও সাকিব ইসলামকে যুগ্ম আহবায়ক করা হয়। জেলা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ শাহাদাত হোসেন শরীফ ও সাধারণ সম্পাদক জিয়াউল করিম নিশান এ দুই কমিটি অনুমোদন করেন।

পদবঞ্চিত নেতাকর্মীদের ভাষ্যমতে, নতুন দুই কমিটির নেতাদের অনেকে মাদকাসক্ত। নতুন কমিটির এসব নেতারা ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয় নন। তারা জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারী হওয়ায় টাকার বিনিময়ে কমিটিতে স্থান পেয়েছে।

এ ব্যাপারে জেলা ছাত্রলীগের সভাপতি শাহাদাত হোসেন শরীফ বলেন, কারা, কি কারণে বিক্ষোভ মিছিল করেছে তা আমার জানা নেই। তবে ত্যাগীদের দিয়েই কমিটিগুলো গঠন করা হয়েছে। এতে মাদকাসক্ত কেউ নেই এবং টাকা লেনদেন হয়নি বলে দাবি করেন তিনি।



মন্তব্য