kalerkantho


চাঁপাইনবাবগঞ্জে বেশীর ভাগই ডামি মনোনয়ন প্রত্যাশী!

আঞ্চলিক প্রতিনিধি, চাঁপাইনবাবগঞ্জ   

১৩ নভেম্বর, ২০১৮ ১৯:৫৫



চাঁপাইনবাবগঞ্জে বেশীর ভাগই ডামি মনোনয়ন প্রত্যাশী!

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ ও গোমস্তাপুর আসনে নৌকার ৩৭ মনোনয়ন প্রত্যাশী ফরম উত্তোলন করেছেন। এদের মধ্যে বেশীর ভাগই ডামি মনোনয়ন প্রত্যাশী। ডামি মনোনয়ন প্রত্যাশী হয়ে ফরম উত্তোলনের মূল কারণ হিসেবে জানা গেছে মনোনয়ন বোর্ডে মনোনয়ন না দিলেও তার মনোনীত ব্যক্তিকে যেন মনোনয়ন দেওয়া হয়।

তবে ভোট বাড়াতেই ডামি মনোনয়ন প্রত্যাশী হিসেবে অনেকেই মনোনয়ন ফরম তুলে জমা দিয়েছেন বলে মনে করছেন প্রতিপক্ষের মনোনয়ন প্রত্যাশীরা। ডামি মনোনয়ন প্রত্যাশিদের মধ্যে ইউনিয়ন আওয়ামী লীগ মনোনয়ন প্রত্যাশিও রয়েছেন কয়েক জন।

চাঁপাইনাবগঞ্জ-১: শিবগঞ্জ আসনে ১৭ জন ও চাঁপাইনবাবগঞ্জ-২ গোমস্তাপুর ভোলাহাট ও নাচোল আসনে নৌকা প্রতীকের জন্য সোমবার পর্যন্ত মনোনয়ন ফরম উত্তোলন করেছেন ২০ জনসহ ৩৭ মনোনয়ন প্রত্যাশী। এদের মধ্যে যেমন রয়েছে ডামি মনোনয়ন প্রত্যাশী তেমনি হেবিওয়েট এবং ত্যাগী নেতা প্রার্থীও।

চাঁপাইনাবগঞ্জ-১: শিবগঞ্জ আসনে মনোনয়ন ফরম উত্তোলনকারীদের মধ্যে বর্তমান সংসদ সদস্য গোলাম রাব্বানী ও তার ভাই কানসাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বেনাউল ইসলাম, সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আলহাজ্ব মোহাম্মদ এনামুল হক, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা শামিল উদ্দীন আহম্মেদ শিমুল, আওয়ামী লীগ নেতা প্রকৌশলী মাহতাব উদ্দীন, জেলা যুবলীগের সহসভাপতি তৌহিদুল আলম, জনৈক ফরমান আলী ও আমিনুল ইসলাম, মোবারোকপুর ইউনিয়ন আওয়ামী লীগ সেক্রেটারি রবিউল ইসলাম রবি, নয়ালাভাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগ সেক্রেটারি আব্দুর রহমান এডু, দাইপুকুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগ নেতা এ কে এম আজমল হক বাদশা, বিনোদপুর ইউনিয়ন আওয়ামী লীগ নেতা দেলোয়ার হোসেন, দূর্লভপুর ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আবু আহম্মদ নাজমুল কবির মুক্তা, ধাইনগর ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আব্দুল কাদের, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বজলুর রশিদ সনু, শিবগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান ও শিউলি বেগম।

তৌহিদুল আলম টিয়া জানান, এদের মধ্যে রবিবার ও সোমবার বেশীর ভাগই ফরম উত্তোলন করে জমা দিয়েছেন। ফরম উত্তোলনকারীদের মধ্যে কয়েকজন নাম না প্রকাশ করার শর্তে জানান বর্তমান এমপি গোলাম রাব্বানীর পক্ষে ডামি মনোনয়ন প্রত্যাশীর সংখ্যা বেশী।

শিবগঞ্জ আসনে টপ লিস্টে থাকা ও আলোচিত চার মনোনয়ন প্রত্যাশীরা হলেন- সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আলহাজ্ব মোহাম্মদ এনামুল হক, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা শামিল উদ্দীন আহম্মেদ শিমুল, আওয়ামী লীগ নেতা প্রকৌশলী মাহতাব উদ্দীন ও বর্তমান সংসদ সদস্য গোলাম রাব্বানী।

মোহাম্মদ এনামুল হক জানান, আমি জেলা সভাপতি থাকাকালে জেলার তিনটি আসনে স্বাধীনতার পর শিবগঞ্জ আসনে আমি ও অপর দুটি আসনে নৌকা প্রতীকের প্রার্থীরা জয়লাভ করে। বঙ্গবন্ধুর সাবেক এডিসি ও সাবেক সফল বিদ্যুৎ প্রতিমন্ত্রী এনামুল হক আরো জানান, মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রীর ঐকান্তিক চেষ্টায় আমি বিদ্যুৎ প্রতিমন্ত্রী হবার পরপরই বিদ্যুৎ উৎপাদন ও সংযোগের ব্যাপক উন্নতি শুরু হয়ে আজ কাঙ্ক্ষিত লক্ষে পৌঁছেছে বিদ্যুৎ উৎপাদন ও সংযোগ প্রদান। মাননীয় প্রধান মন্ত্রীর সদিচ্ছায় আমি এমপি থাকাকালীন শিবগঞ্জের যে উন্নয়ন হয়েছে তা বিগত যেকোনো সময়ের রেকর্ড ভঙ্গ করে। বর্তমান এমপি গোলাম রাব্বানী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবার পর তার সময়ে কিছু শিক্ষা প্রতিষ্ঠান ভবন থেকে বরাদ্দের অংশ হিসেবেই নির্মাণ হয়। শিবগঞ্জে দৃশ্যমান তেমন উন্নয়নমূলক কাজ না হলেও ২০১৪ সাল থেকে বিএনপি জামায়াতের তাণ্ডবে ঘরমূখী থাকা আওয়ামী লীগ নেতাকর্মীদের মাঠে নামাতে সক্ষম ও আওয়ামী লীগ ও বর্তমান সরকারের উন্নয়ন নিয়ে প্রচার প্রচারণায় অনেক অবদান রয়েছে বলেও মন্তব্য করেন স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা।

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে নৌকা প্রতীকের মনোনয়ন ফরম উত্তোলন করেছেন ২০ জন

চাঁপাইনবাবগঞ্জ-২ নাচোল, গোমস্তাপুর, ভোলাহাট আসনে নৌকার ৩৭ মনোনয়ন প্রত্যাশী ফরম উত্তোলন করেছেন। এদের মধ্যে বেশীর ভাগই ডামি মনোনয়ন প্রত্যাশী।

নাচোল, গোমস্তাপুর, ভোলাহাট উপজেলা নিয়ে গঠিত চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের নৌকা প্রতীকের জন্য বর্তমান সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আনোয়ারুল ইসলাম, সংরক্ষিত আসনের সাবেক এমপি শওকত আরা বেগম, জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সাবেক এমপি জিয়াউর রহমান, জেলা কৃষক লীগের সহসভাপতি ও গোমস্তাপুর উপজেলা সাবেক চেযারম্যান খুরশিদ আলম বাচ্চু, ভোলাহাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল হক চুন্নু ডাক্তার, গোমস্তাপুর থানা কৃষকলীগের সভাপতি শাহ আল শফি আনসারী, আওয়ামী লীগ নেতা মোহাম্মদ আলী সরকার, জেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক হালিমা খাতুন, জেলা কৃষক লীগের সহসভাপতি খিতিশ চন্দ্র আচারী, নাচোল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের, আওয়ামী লীগ নেতা গোলাম মোহাম্মদ, কেন্দ্রীয় যুবলীগের সহসম্পাদক রফিকুল আলম জোয়াদ্দার (সৈকত জোয়াদ্দার), আওয়ামী লীগ নেতা আফজাল হোসেন, শেখ মোহাম্মদ সানাউল্লাহ, ডা. অজিত কুমার দাস, জেলা আওয়ামী লীগের সদস্য আব্দুস সামাদ, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের চাঁপাইনবাবগঞ্জ জেলা সভাপতি আফসার আলী, আওয়ামী লীগ নেতা মনিমুল ইসলাম ও সাবেক ছাত্রনেতা সাখলায়েন আলম।

চাঁপাইনবাবগঞ্জ-২ গোমস্তাপুর ভোলাহাট ও নাচোল আসনে ভোটার পুরুষ সংখ্যা ১,৮৬,০২৪, মহিলা ১,৯০,৭৮৭ জনসহ মোট ৩,৭৬,৮১৭ জন।

শিবগঞ্জে মনোনয়নপত্র সংগ্রহ ছয় জনের

শিবগঞ্জে সোমবার পর্যন্ত শিবগঞ্জ সহকারী রির্টারর্নিং অফিসারের কাছ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বর্তমান সংসদ সদস্য গোলাম রাব্বানী, বর্তমান উপজেলা চেয়ারম্যান ও জামায়াত নেতা ড. মোহা. কেরামত আলী, সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আলহাজ্ব মোহাম্মদ এনামুল হক, রানীহাটি নয়ালাভাঙ্গা এলাকার জনৈক ফরমান আলী ও মনিরুল ইসলাম ম্যামপুর এলাকার জনৈক শামসুল হুদা।



মন্তব্য