kalerkantho


ভোটার সবাই ‘স্যার’

অরণ্য ইমতিয়াজ, টাঙ্গাইল    

৯ নভেম্বর, ২০১৮ ১৫:৪১



ভোটার সবাই ‘স্যার’

সৈয়দ খালেদ মোস্তফা

‘আসসালামু আলাইকুম। স্যার, আমি সৈয়দ খালেদ মোস্তফা এমপি প্রার্থী। আমাকে ভোট দিয়েন।’ টাঙ্গাইল শহরের নতুন বাস টার্মিনালে গত বুধবার নিজের পোস্টার লাগানোর পাশাপাশি এভাবেই সাধারণ মানুষের কাছে ভোট প্রার্থনা করছিলেন সৈয়দ খালেদ মোস্তফা।

সৈয়দ খালেদ মোস্তফা টাঙ্গাইল-৫ (সদর) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবেন বলে প্রচারণা চালাচ্ছেন। নিজের প্রচারণা তিনি নিজেই চালাচ্ছেন। পোস্টার লাগানো, দেয়াল লিখন—সব নিজেই করছেন। প্রত্যন্ত অঞ্চল পর্যন্ত হেঁটে সাধারণ মানুষের কাছে যাচ্ছেন, তাদের সালাম দিয়ে, হ্যান্ডশেক করে ভোট ও দোয়া প্রার্থনা করছেন। আগেও একাধিক জাতীয় সংসদ নির্বাচনে তিনি স্বতন্ত্র প্রার্থিতা ঘোষণা করে মনোনয়নপত্র দাখিল করেন। অবশ্য শেষ পর্যন্ত তাঁর মনোনয়নপত্র বাতিল হয়ে যায়। তবে তিনি এমপি নির্বাচিত না হলেও এলাকার মানুষ তাঁকে ‘এমপি সাহেব’ বলে সম্বোধন করে। তিনি ভোটার হিসেবে ছোট-বড় সবাইকে ‘স্যার’ বলে সম্বোধন করেন।

সৈয়দ খালেদ মোস্তফা জানান, ২০০১ সালে নির্বাচনে প্রথম প্রচারণা শুরু করেন তিনি। কিন্তু নির্বাচনে অংশ নেননি। ২০০৭ সালে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন। সেই নির্বাচন পরে পিছিয়ে যায়। পরের বছর (২০০৮ সাল) নির্বাচনে তিনি মনোনয়নপত্র দাখিল করলে এক শতাংশ ভোটারের সমর্থনের নিয়ম থাকায় তাঁর মনোনয়নপত্র বাতিল হয়ে যায়। কিন্তু তিনি প্রচারণা বন্ধ করেননি। পরবর্তী নির্বাচনের জন্য তখন থেকেই হেঁটে হেঁটে প্রত্যন্ত অঞ্চলে মানুষের কাছে ভোট চাইতে থাকেন। ২০১৪ সালের নির্বাচনেও একই কারণে তাঁর মনোনয়নপত্র বাতিল হয়ে যায়। তবু তিনি প্রচারণা বন্ধ করেননি। 



মন্তব্য