kalerkantho


চিতলমারীতে ভুয়া জেএসসি পরীক্ষার্থীর কারাদণ্ড

চিতলমারী (বাগেরহাট) প্রতিনিধি    

৯ নভেম্বর, ২০১৮ ০১:২৮



চিতলমারীতে ভুয়া জেএসসি পরীক্ষার্থীর কারাদণ্ড

বাগেরহাটের চিতলমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোবাইল কোর্টের মাধ্যমে জেএসসি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া পরীক্ষার্থীকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন।

বৃহস্পতিবার উপজেলার বড়বাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের জেএসসি পরীক্ষা কেন্দ্রে এই ঘটনা ঘটে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার উপজেলার বড়বাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের জেএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে গিয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. আবু সাঈদ সুরঞ্জিত মণ্ডল নামের এক ভুয়া পরীক্ষার্থীকে আটক করে। আটক শিক্ষার্থী উপজেলা দলুয়াগুণী গ্রামের তারাপদ মণ্ডলের ছেলে ও জিবিডি মাধ্যমিক বিদ্যালয়ের ৯ম  শ্রেণির ছাত্র।

আটক শিক্ষার্থী সুরঞ্জিত মণ্ডল জানায়, তার মামাতো ভাই বিশ্বজিত মণ্ডল গত বছর জেএসসি পরীক্ষায় ইংরেজি ও গণিতে ফেল করে। এ বছর জেএসসি পরীক্ষায় বিশ্বজিতের ছবি পরিবর্তন করে সে ইংরেজি পরীক্ষায় অংশগ্রহণ করলেও গণিত পরীক্ষা দিতে এসে আটক হয়।

এ ব্যাপারে চিতলমারী উপজেলা নির্বাহী অফিসার মো. আবু সাঈদ জানান, পাবলিক পরীক্ষায় ভুয়া পরীক্ষার্থী সেজে পরীক্ষায় অংশগ্রহণ করায় আটক সুরঞ্জিত মণ্ডলকে মোবাইল কোর্টের মাধ্যমে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। এ ব্যাপারে কোনো শিক্ষক জড়িত থাকলে তাকলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহণ করা হবে।



মন্তব্য