kalerkantho


অকারণে এসএমএস নিয়ে বিরক্ত সংসদীয় কমিটি

নিজস্ব প্রতিবেদক   

২৩ অক্টোবর, ২০১৮ ২৩:৪০



অকারণে এসএমএস নিয়ে বিরক্ত সংসদীয় কমিটি

কারণে অকারণে মোবাইল অপারেটরদের ক্ষুদে বার্তা এসএমএসে (ম্যাসেজ) বিরক্ত সংসদ সদস্যরাও। এনিয়ে বিভিন্ন সময় গ্রাহকরা অভিযোগ করলেও আমলে নেইনি মোবাইল অপারেটর কোম্পানীগুলো। এবার খোদ সংসদীয় কমিটিতেই ক্ষোভ প্রকাশ করা হয়েছে। তাই বিটিআরসিকে মোবাইল অপারেটর কোম্পানীগুলোকে এসএমএস কমানোর ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলেছেন সংসদীয় কমিটি।
 
আজ মঙ্গলবার বিকেলে জাতীয় সংসদ ভবনে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ওই প্রস্তাব করা হয়। কমিটির সভাপতি ইমরান আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য জুনাইদ আহমেদ পলক, মোয়াজ্জেম হোসেন রতন, শওকত হাচানুর রহমান (রিমন), শেখ আফিল উদ্দিন ও হোসনে আরা লুৎফা ডালিয়া অংশগ্রহণ করেন। বিশেষ আমন্ত্রণে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বৈঠকে যোগদান করেন।
 
কমিট সূত্র জানায়, বৈঠকে ওয়্যারলেস ব্রডব্যান্ড নেটওয়ার্ক (ডব্লিউবিএন) প্রকল্প বর্তমান সরকারের মেয়াদের মধ্যে তড়িত গতিতে সম্পন্ন করার জন্য মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়। এছাড়া প্রত্যেক মোবাইল অপারেটর প্রতিবছর তাদের নিজস্ব অডিটর দিয়ে আর্থিক ও টেকনিক্যাল অডিট সম্পন্ন করে তাদের প্রতিবেদন বিটিআরসি ও ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির কাছে প্রদানের সুপারিশ করা হয়। 
 
এ ছাড়া দেশের ১৫ কোটি মোবাইল সিম উন্মুক্ত করে দেওয়ার জন্য প্রধানমন্ত্রীকে কমিটির পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়। 


মন্তব্য