kalerkantho


ত্রিশালে ভেজালবিরোধী প্রচারণায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি   

২৩ অক্টোবর, ২০১৮ ১৭:৩৩



ত্রিশালে ভেজালবিরোধী প্রচারণায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা

বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজ শিক্ষার্থীদের সমন্বয়ে গঠিত ভলান্টিয়ার ফর বাংলাদেশ (ভিবিডি) ময়মনসিংহ জেলার উদ্যোগে ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় ভেজালবিরোধী সচেতনতামূলক প্রচার অভিযান পরিচালনা করা হয়েছে।

আজ মঙ্গলবার সকাল ১০টায় ত্রিশাল উপজেলা পরিষদের সামনে থেকে এই প্রচারণা শুরু হয়ে সারা দিনব্যাপী উপজেলার বিভিন্ন বাজারে পরিচালিত হয়।

ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আব্দুল্লাহ আল জাকির এর উপস্থিতিতে এই প্রচার অভিযান শুরু করেন জেলার ভলান্টিয়ারগণ।

ভলান্টিয়াররা খাদ্যে ভেজাল এবং করণীয় সম্পর্কে দোকানদার এবং সাধারণ ক্রেতাদের মধ্যে সচেতনতা তৈরির লক্ষ্যে তাদের মাঝে লিফলেট বিতরণ করেন। এ ছাড়াও ভেজাল খাদ্য ক্রয় বিক্রয়ের ক্ষতিকর দিক ও আইন সম্পর্কে অবগত করেন।

এ সময় ভলান্টিয়াররা উপজেলার গোহাটা বাজার, সংলগ্ন কাঁচা বাজার, ত্রিশাল বাসস্ট্যান্ড সংলগ্ন সবজি ও ফল বাজার, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় সংলগ্ন বাজার এবং খাবার হোটেল, উপজেলার ধুরধুরিয়া বাজার, পোড়াবাড়ি বাজারসহ উপজেলার বিভিন্ন বাজারে প্রচারণা চালান। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, শুধু আইন করে বা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই সমস্যা সমাধান সম্ভব নয়। জনগণ সচেতন হলেই কেবল এই সমস্যার সমাধান সম্ভব। 

প্রচারণা সম্পর্কে সংগঠনটির প্রজেক্ট অফিসার আরিফুল ইসলাম জানান, জনগণের সচেতনতার মাধ্যমে ভেজালমুক্ত খাদ্য নিশ্চিত করতে আমরা এই উদ্যোগ নিয়েছি। উপজেলা প্রসাশনের সহযোগিতায় আমরা এই কাজ সফলভাবে সম্পন্ন করতে পারছি। 

উল্লেখ্য, আমরা হাতেগোনা কয়েকজন ময়মনসিংহ নামে একটি সংগঠনের উদ্ধোক্তা সাংবাদিক নিয়ামুল কবীর সজল ২০১১ সাল থেকে ভেজালবিরোধী সামাজিক সচেতনতার জন্য কাজ করে আসছে। এতে অনুপ্রাণিত হয়ে পরবর্তীতে মানুষের মাঝে এ সচেতনতা তেরির জন্য কাজ করছে। 



মন্তব্য