kalerkantho


গৃহবধূ রোকসানা হত্যাকারীদের ফাঁসির দাবিতে মির্জাপুরে মানববন্ধন

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি   

২২ অক্টোবর, ২০১৮ ১৭:৫০



গৃহবধূ রোকসানা হত্যাকারীদের ফাঁসির দাবিতে মির্জাপুরে মানববন্ধন

টাঙ্গাইলের মির্জাপুরে গৃহবধূ রোকসানা হত্যাকারীদের গ্রেপ্তার ও ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে রোকসানার গ্রামবাসী।

আজ সোমবার সকাল সাড়ে দশটার দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ক্যাডেট কলেজ বাসস্ট্যান্ড এলাকায় এ মানববন্ধন ও বিক্ষোভ করা হয়।

রোকসানার গ্রামের শত শত নারী-পুরুষ, শিশু, যুবক ও বৃদ্ধ মানববন্ধনে অংশগ্রহণ করেন। তারা মহাসড়কের পাশে দাঁড়িয়ে ঘণ্টাব্যাপী মানববন্ধন করেন এবং রোকসানা হত্যাকারীদের গ্রেপ্তার এবং ফাঁসির দাবিতে বিভিন্ন শ্লোগান দিয়ে মহসড়কের পাশে বিক্ষোভ করেন।

জানা গেছে, মির্জাপুর উপজেলার গোড়াই ইউনিয়নের রাজাবাড়ী গ্রামের আব্দুর রহমানের মেয়ে রোকসানার সঙ্গে একই পার্শ্ববর্তী বহুরিয়া ইউনিয়নের মন্দিরা পাড়া গ্রামের মো. হযরত আলীর ছেলে মির্জাপুর বাজারের ব্যবসায়ী শাকিল আহামেদ রিপনের প্রায় ১১ বছর আগে বিয়ে হয়। তাদের ঘরে এক কন্যা ও এক পুত্র সন্তানও রয়েছে। এরমধ্যে শাকিল আহমেদ তার বড় ভাইয়ের স্ত্রীর সঙ্গে পরকীয়ায় জড়িয়ে পড়েন। এ নিয়ে প্রতিবাদ করলে শাকিল স্ত্রী রোকসানার উপর মাঝে মধ্যে শারীরিক নির্যাতন চালাতেন।

গত ২২ সেপ্টেম্বর রোকসানাকে আর নির্যাতন করা হবে না এই বলে শ্বশুর হযরত আলী রোকসানাকে বাবার বাড়ি হতে স্বামীর বাড়ি নিয়ে আসেন। ওই দিন রাতেই স্বামী শাকিল আহমেদ রোকসানাকে মারপিট করে শ্বাসরোধ করে হত্যা করে। পরে শ্বশুরবাড়ির লোকজন রোকসানার মৃত্যুকে আত্মহত্যা বলে চালিয়ে দেওয়ার চেষ্টা করে রোকসানার মা আমেনা বেগম অভিযোগ করেন।

এ ব্যাপারে গত ১৬ অক্টোবর রোকসানার মা আমেনা বেগম বাদী হয়ে টাঙ্গাইল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (মির্জাপুর) আদালতে চার জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেছেন।



মন্তব্য