kalerkantho


উন্নত চিকিৎসা সেবার দাবিতে ইবি শিক্ষার্থীর অবস্থান

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

২২ অক্টোবর, ২০১৮ ১৬:০৮



উন্নত চিকিৎসা সেবার দাবিতে ইবি শিক্ষার্থীর অবস্থান

ইসলামী বিশ্ববিদ্যালয়ে চিকিৎসা ক্ষেত্রে উন্নত সেবার দাবিতে অবস্থান কর্মসূচী পালন করেছে এক শিক্ষার্থী।

আজ সোমবার দুপুর ১২ টায় 'মৃত্যুঞ্জয়ী মুজিব' ম্যুরালের পাদদেশে অবস্থান করেন তিনি। অবস্থানকারী ওই শিক্ষার্থীর নাম তানবীর হোসেন লিংকন। তিনি অর্থনীতি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। পরে দুপুর ২ টার দিকে প্রশাসনের আশ্বাসে তিনি অবস্থান স্থগিত করেন।

অবস্থানকালে ম্যুরালের পাদদেশে পোস্টার লাগিয়ে বিভিন্ন দাবি জানায় লিংকন। পোস্টারে লেখা ছিল ‘বিশ্ববিদ্যালয়ে জীবন দিতে আসিনি, জীবনকে নতুনভাবে গড়তে এসেছি। বন্ধুর লাশের ভার আর সইতে পারছি না। উঁচু ভবন নয়, উঁচু মানের সেবা চাই বিশ্ববিদ্যালয়ের মেডিক্যালে।’

লিংকন জানান, একটি পরিবার অনেক কষ্ট করে বিশ্ববিদ্যালয়ে পাঠায় অনেক আশা নিয়ে। বিশ্ববিদ্যালয়ের দায়িত্ব তার সুযোগ-সুবিধা নিশ্চিত করা। কিন্তু এখানে সে ধরনের সুবিধা অপ্রতুল।

এ সময় তিনি আরো জানান, গত ৬ মাসে ৪ টি আত্মহত্যার ঘটনা ঘটলেও প্রশাসনের কার্যকরী কোনো পদক্ষেপ দেখা যাচ্ছে না। বিশ্ববিদ্যালয়ের মেডিক্যালে একজন করে ক্লিনিক্যাল সাইক্লোজিস্ট ও সাইকিয়াট্রিস্ট নিয়োগের দাবিতে তার এ অবস্থান।

পরে দুপুর দেড়টার দিকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে প্রক্টর মাহবুবর রহমান উপস্থিত হয়ে তার দাবিসমূহ মেনে নেওয়ার আশ্বাস দেন।

প্রক্টর জানান, বিশ্ববিদ্যালয় প্রশাসন বিষয়টি নিয়ে মেডিক্যাল কর্তৃপক্ষের সাথে আলোচনা করেছে। বিশ্ববিদ্যালয় কতৃপক্ষও একজন মনোবিজ্ঞানী প্রয়োজনীয়তা অনুভব করছে। দ্রুত সময়ের মধ্যে এ বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।



মন্তব্য