kalerkantho


সন্ত্রাস, জঙ্গি, মাদক, বাল্যবিয়ে প্রতিরোধে

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ব্যতিক্রমী প্রচারাভিযান

চৌগাছা (যশোর) প্রতিনিধি   

২০ অক্টোবর, ২০১৮ ১৯:১০



ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ব্যতিক্রমী প্রচারাভিযান

যশোরের চৌগাছার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা স্বেচ্ছাশ্রমে সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক ও বাল্যবিয়ে প্রতিরোধে প্রচারাভিযান চালিয়েছে।

আজ শনিবার ৯ টা থেকে দুপুর ১টা পর্যন্ত সাঞ্চাডাঙ্গা-কাকুড়িয়া ও আন্দুলিয়া মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মধ্যে এই প্রচারাভিযান চালানো হয়। এ উপলক্ষ্যে পৃথকভাবে শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সাঞ্চাডাঙ্গা-কাকুড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ে আলোচনা সভায় সভাপতিত্ব করেন সহকারী প্রধান শিক্ষক ইমদাদুল হক ও আন্দুলিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুজ্জামান খান।

প্রচারাভিযানের লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরে বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আব্দুল হাকিম, সালমা আক্তার, শাহনাজ পারভীন, শরিফা আফরিন প্রমূখ।

এ সময় সহকারী প্রধান শিক্ষক মোহাম্মদ আলী, সহকারী শিক্ষক রোকনুজ্জামান মিলন, হায়দার আলী, শহিদুল ইসলাম, রেজাউল করিম, মাহমুদ হাসান তুষার, আসাদুজ্জামান, সামাউল হোসেন, বি এম ফজের আলীসহ প্রায় ৮০০ শিক্ষার্থী উপস্থিত ছিলেন। শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ ব্যতিক্রমধর্মী এমন প্রচারাভিযানের জন্য তাদের ধন্যবাদ জানিয়েছেন।

প্রসঙ্গত: 'ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন শিক্ষা ও সামাজিক উন্নয়নের জন্য বৃত্তি' এই অঙ্গিকার নিয়ে বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত অস্বচ্ছল ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে ১১২০ জন শিক্ষার্থীকে প্রতিমাসে ২,৫০০ টাকা করে বৃত্তি দিয়ে আসছে। সংগঠনের পক্ষ থেকে শিক্ষার্থীদের সহযোগিতায় সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক ও বাল্যবিয়ে প্রতিরোধে 'সমাজ পরিবর্তনে শিক্ষার্থী-২০১৮ কার্যক্রম' হাতে নিয়েছে। তারই আলোকে প্রচারাভিযান শুরু করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।



মন্তব্য