kalerkantho


জলসিঁড়ি পাঠকেন্দ্রের ১৬ বছর পূর্তিতে

দুর্গাপুরে গুণী সাত নারীকে সম্মাননা

হাওরাঞ্চল প্রতিনিধি   

২০ অক্টোবর, ২০১৮ ১৮:৫৯



দুর্গাপুরে গুণী সাত নারীকে সম্মাননা

নেত্রকোনার দুর্গাপুরে স্ব স্ব ক্ষেত্রে অবদানের স্বীকৃতি স্বরূপ গুণী সাত নারীকে সম্মাননা প্রদান করা হয়েছে।

গতকাল শুক্রবার সন্ধ্যায় উপজেলার বিরিশিরির-গাভীনা গ্রামে প্রতিষ্ঠিত জলসিঁড়ি পাঠকেন্দ্রের ১৬ বছর পূর্তি উৎসবে আনুষ্ঠানিকভাবে তাদের এ সম্মাননা প্রদান করা হয়।

সম্মাননাপ্রাপ্ত গুণী সাত নারী হলেন, রত্নগর্ভা মা নীলিমা রায় ও আফরোজা বেগম, তিনজন কবি স্নিগ্ধা বাউল, হোসনে আরা জাহান ও পহেলী দে, একজন নাট্যজন সোনিয়া হাসান সুবর্ণা ও একজন কথাশিল্পী জয়শ্রী সরকার।

এর আগে ওইদিন বিকেল ৩টার দিকে জলসিঁড়ি পাঠকেন্দ্রের ১৬ বছর পূর্তি উৎসবের উদ্বোধন করেন বাংলাদেশ সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক বরেণ্য বাচিকশিল্পী হাসান আরিফ।

উদ্বোধনী অনুষ্ঠানে জলসিঁড়ি পাঠকেন্দ্রের সভাপতি অ্যাডভোকেট মানেশ সাহার সভাপতিত্বে ও জলসিঁড়ি পাঠকেন্দ্রের প্রতিষ্ঠাতা দীপক সরকারের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ঢাকার মোহাম্মদপুর সরকারি কলেজের সহকারী অধ্যাপক খন্দকার আফসানা আমীন দিঠি, লেখক ও গবেষক আলী আহাম্মদ খান আইয়োব, ময়মনসিংহ সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক ইয়াজদানী কোরায়শী কাজল, ছড়াকার ও সংগঠক আলী ইউসুফ, ভাস্কর অখিল পাল, কবি সরোজ মোস্তফা প্রমুখ।

১৬ বছর পূর্তি উৎসব উপলক্ষে জলসিঁড়ি পাঠকেন্দ্র প্রাঙ্গণে ভাস্কর অখিল পাল নির্মিত জাতীয় কবি কাজী নজরুল ইসলামের আবক্ষ ভাস্কর্য উন্মোচন করা হয়।



মন্তব্য