kalerkantho


ঠাকুরগাঁওয়ে বিএসএফের গুলিতে বাংলাদেশি গরু ব্যবসায়ী নিহত

ঠাকুরগাঁও প্রতিনিধি   

২০ অক্টোবর, ২০১৮ ১১:৫৭



ঠাকুরগাঁওয়ে বিএসএফের গুলিতে বাংলাদেশি গরু ব্যবসায়ী নিহত

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী কান্তিভিটা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে গোলাম রব্বানি (২৮) নামে এক বাংলাদেশি গরু ব্যবসায়ী নিহত হয়েছেন। 

শনিবার ভোরে ভারতের হাটখোলা ক্যাম্পের বিএসএফ জোয়ানদের গুলিতে এ নিহতের ঘটনা ঘটে। 

নিহত গোলাম রব্বানি বালিয়াডাঙ্গী উপজেলার পাড়িয়া ইউনিয়নের ক্যাম্পেরহাট গ্রামের পসির উদ্দীনের ছেলে।

বালিয়াডাঙ্গী পাড়িয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আহসান হাবীব বুলবুল জানান, শনিবার গভীর রাতে গোলাম রব্বানিসহ আরো বেশ কয়েকজন গরু ব্যবসায়ী অবৈধভাবে গরু আনতে কান্তিভীটা সীমান্তের ৩৮৯ নম্বর পিলারসংলগ্ন তারকাঁটা অতিক্রম করে ভারতের অভ্যন্তরে অনুপ্রবেশ করলে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী হাটখোলা ক্যাম্পের বিএসএফ তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় অন্যান্যরা পালিয়ে গেলেও গোলাম রব্বানি গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যায়। 

তিনি আরো জানান, অবৈধভাবে ভারতে অনুপ্রবেশ বন্ধ করার উদ্দেশ্যে এই ইউনিয়নে বিজিবি, উপজেলা প্রশাসন এবং ইউনিয়ন পরিষদের উদ্যোগে স্থানীদের নিয়ে বেশ কয়েকবার জনসচেতনতামূলক সভা করা হয়েছে। কিন্তু তারপরও অনেকে গোপনে রাতের বেলায় অবৈধভাবে গরু আনতে ভারতে যাচ্ছে। তাই মাঝে মধ্যে এমন ঘটনা ঘটছে।

ঠাকুরগাঁও ৫০ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ মাসুদ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, এ ব্যাপারে ভারতীয় বিএসএফের কাছে কড়া প্রতিবাদ জানিয়ে চিঠি দেওয়া হয়েছে এবং লাশ ফেরত আনতে দুই দেশের ব্যাটলিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক আহ্বান করা হয়েছে।



মন্তব্য