kalerkantho


কলেজছাত্রী অপহরণ মামলার দুই আসামি জেলহাজতে

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি   

১৯ অক্টোবর, ২০১৮ ২২:৪৪



কলেজছাত্রী অপহরণ মামলার দুই আসামি জেলহাজতে

দুই আসামি আব্দুল রহিম ও খাদেমুল

রাজধানী ঢাকার উত্তরা থেকে কলেজ ছাত্রী অপহরণ মামলার গ্রেপ্তারকৃত দুই আসামিকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। আজ শুক্রবার অপহরণকারীদের কবল থেকে উদ্ধার হওয়া কলেজছাত্রী আরিয়ান আক্তার রোকসানকে (১৬) এবং অপহরণ ঘটনায় গ্রেপ্তারকৃত দুই আসামিকে ঢাকার সিএমএম (ম্যাজিস্ট্রেট আদালতে) বিচারক মোহাম্মদ দিদার হোসাইনের আদালতে হাজির করা হয়। বিজ্ঞ আদালত উদ্ধার হওয়া কলেজ ছাত্রী আরিয়ান আক্তার রোকসানার (১৬) জবানবন্দি ২২ ধারায় রেকর্ড করেন। পরে তাকে মামলার বাদী এস এম মনির হোসেন জীবনের জিম্মায় দেন। আর গ্রেপ্তারকৃত আসামি মো. আব্দুল রহিম (২৫) ও তার চাচা মো. খাদেমুলকে (৩০) জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। 

উল্লেখ্য, ঢাকার উত্তরা ৭ নম্বর সেক্টর ওয়াইড ভিশন কলেজের দ্বাদশ শ্রেণির মানবিক বিভাগের ছাত্রী আরিয়ান আক্তার রোকসানা (১৬)। তাদের বাড়ি গাজীপুরের টঙ্গীর পূর্ব আরিচপুর বাইলজুরীর বাড়ি। সে ওই এলাকার মৃত. এন্তাজ মিয়া ও আমেনা খাতুন দম্পতির মেয়ে। ঘটনার দিন গত ১৪ অক্টোবর সকাল আনুমানিক ১০টার দিকে টঙ্গীর নিজ বাসা থেকে বের হয়ে আসেন। এরপর সে বেলা আনুমানিক সোয়া ১১টার সময় উত্তরা পশ্চিম থানার ৭ নম্বর সেক্টরস্থ সাঈদ গ্রান্ড সেন্টারে প্রশ্নপত্র ফটোকপি করার জন্য যায়। এ সময় তাকে (আরিয়ান আক্তার রোকসানা) মো. আব্দুল রহিম (২৫) ও তার সহযোগী মো. আব্দুল কাদের (৩২) কৌশলে ভয়ভীতি দেখিয়ে জোরপূর্বক রাস্তা থেকে সিএনজিতে নিয়ে অপহরণ করে নিয়ে যায়। পরবর্তীতে অপহরণকারীরা ওই কলেজছাত্রীকে ঢাকার ডেমরা ও গাজীপুরে নিয়ে কাদেরের বাসায় আটকে রাখে। পরে অপহরণকারী চক্রের সদস্যরা সুযোগ বুঝে গাজীপুর থেকে গাড়িতে করে রোকসানাকে নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলার কামারপুকুর ইউনিয়নের বকশাপাড়া এলাকায় অপহরণকারী রহিমের নানা বাড়িতে নিয়ে আটকে রাখে। 

এ ঘটনায় কলেজছাত্রীর মামা এস এম, মনির হোসেন জীবন বাদী হয়ে গত ১৭ অক্টোম্বর মো. আব্দুর রহিম (২৫), মো. খাদেমুল (৩০), মো. আব্দুল কাদের (৩২), মো. নুরুল ইসলাম (২২) ও মো. মাসুদ রানাসহ (২১) ৫ জনকে আসামি করে ঢাকার উত্তরা পশ্চিম থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। 

এ মামলা দায়েরের পর গত বৃহস্পতিবার নীলফামারী জেলার সৈয়দপুর থানার বকশাপাড়া এলাকায় পৃথক অভিযান চালিয়ে উত্তরা পশ্চিম থানা ও সৈয়দপুর থানা পুলিশ অপহরণ মামলায় দুই আসামিকে গ্রেপ্তার করে। এ অভিযানে নেতৃত্ব দেন উত্তরা পশ্চিম থানার এস আই মো. মাহবুবুর রহমান, এএসআই মো. শাহ আলম, সৈয়দপুর থানার ওসি (তদন্ত) নুরুজ্জামান বেগ ও এএসআই আজাহার আলী। আজ শুক্রবার সকালে উত্তরা পশ্চিম থানা পুলিশ ধৃত. দুই আসামিকে জিজ্ঞাসাবাদ শেষে ঢাকার সিএমএম (ম্যাজিস্ট্রেট আদালতে) আদালত নম্বর-১৪ এর নারী ও শিশু আদালতের ম্যাজিস্ট্রেট মোহাম্মদ দিদার হোসাইনের সামনে হাজির করেন। পরে বিজ্ঞ ম্যাজিস্ট্রেট শুনানি শেষে আসামিদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা (এস আই) মো. মাহবুবুর রহমান জানান, কলেজ ছাত্রী অপহরণ ও সহায়তার অপরাধ সংক্রান্ত মামলার প্রধান আসামি মো. আব্দুর রহিম ও তার চাচা মো. খাদেমুলকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। তিনি আরো জানান, পরবর্তীতে ধৃত ২ আসামিকে রিমান্ডের আবেদন করা হবে। এ মামলার অপর ৩ আসামিকে গ্রেপ্তারের জন্য পুলিশি অভিযান চলমান আছে।



মন্তব্য