kalerkantho


চাঁদপুরের পদ্মা-মেঘনায় যৌথ অভিযান

চাঁদপুর প্রতিনিধি    

১৯ অক্টোবর, ২০১৮ ২১:৩৫



চাঁদপুরের পদ্মা-মেঘনায় যৌথ অভিযান

প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষায় আজ শুক্রবার (১৯ অক্টোবর) দিনভর চাঁদপুরের পদ্মা-মেঘনায় প্রশাসনের নেতৃত্বে যৌথ অভিযান পরিচালিত হয়েছে। এতে পৃথকভাবে অংশ নেন জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ বেশ কয়েকজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে কোস্টগার্ড, জেলা ও নৌপুলিশ, মৎস্যবিভাগ এবং জনপ্রতিনিধিরা।

অভিযান চলাকালে সদর উপজেলার আনন্দবাজার, রাজরাজেশ্বর, মতলব উত্তরের মোহনপুরসহ বিভিন্ন এলাকায় নদীতে মাছ ধরার সময় বিপুল পরিমাণ মা ইলিশ ও জাল জব্দ করা হয়। এই সময় ৭১ জন জেলেকে আটক করা হয়। পরে তাদেরকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত।

চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহমুদ জামান বলেন, গত ৭ অক্টোবর শুরু হওয়া এই অভিযান আগামী ২৮ অক্টোবর পর্যন্ত অব্যাহত থাকবে। তিনি বলেন, বিচ্ছিন্নভাবে না চালিয়ে যৌথভাবে এই অভিযান হওয়ায় অসাধু জেলেদের হাত থেকে বিপুল পরিমাণ মা ইলিশ রক্ষা পেয়েছে। গত কয়েক দিনের চেয়ে শুক্রবারের অভিযান বেশ সফল হয়েছে বলে তিনি দাবি করেন।

অভিযানে অন্যদের মধ্যে অংশ নেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, পুলিশ সুপার জিহাদুল কবির, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, জেলা মৎস্য কর্মকর্তা আসাদুল বাকী, কোস্টগার্ড স্টেশন কমান্ডার এনায়েত হোসেন, নৌপুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল করিম ভূঁইয়া, চাঁদপুর পৌরসভার মহিলা কমিশনার ফরিদা ইলিয়াস প্রমুখ।     



মন্তব্য