kalerkantho


জমি বুঝে পেলেন ৬৫ মুক্তিযোদ্ধা পরিবার

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি   

১৭ অক্টোবর, ২০১৮ ০৫:০০



জমি বুঝে পেলেন ৬৫ মুক্তিযোদ্ধা পরিবার

ছবি: কালের কণ্ঠ

ঢাকাস্থ বহিরাগত মুক্তিযোদ্ধা ও বহুমুখী সমবায় সমিতির ৬৫ মুক্তিযোদ্ধা পরিবারকে কেরানীগঞ্জের রোহিতপুর ইউনিয়নের সোনাকান্দা মৌজায় সাড়ে ৬ একর জমি বুঝিয়ে দেয়া হয়েছে। মঙ্গলবার সকালে কেরানীগঞ্জ উপজেলা ভূমি কর্মকর্তারা উপস্থিত থেকে ৬৫ মুক্তিযোদ্ধা পরিবারের আবাসনের জন্য প্রত্যেককে ১০ শতাংশ করে জমি বুঝিয়ে বুঝিয়ে দেন।

ঢাকাস্থ বহিরাগত মুক্তিযোদ্ধা ও বহুমুখী সমবায় সমিতির সভাপতি আব্দুল আজিজ বলেন, আমাদের সংগঠনের ৬৫ মুক্তিযোদ্ধা পরিবারের জন্য ২০০৫ সালের ৪ জুন কোর্ড অব ওয়ার্ডস ভাওয়াল রাজ এস্টেট, ভূমি সংস্কার বোর্ড, ভূমি মন্ত্রণালয় বরাবর আবাসন ভূমির জন্য আবেদন করা হয়। দীর্ঘদিন যাচাইবাছাই শেষে আবেদনটি গৃহিত হয় এবং সোনাকান্দা মৌজায় সাড়ে ৬ একর জমি নির্ধারণ করা হয়। আজকে উপজেলা ভূমি কর্মকর্তারা এসে ওই জমিতে সাইনবোর্ড লাগিয়ে দিয়েছে এবং আমাদের জমি বুঝিয়ে দিয়েছে।

উপজেলা সহকারী কমিশনার কেরানীগঞ্জ সার্কেল (ভূমি) মতিউর রহমান শামীম জানান, জেলা প্রশাসনের নির্দেশে ৬৫ জন মুক্তিযোদ্ধার পরিবারকে সাড়ে ৬ একর জমি বুঝিয়ে দেয়া হয়েছে। এ সময় সার্ভেয়ার মো. মিরাজ হোসেন, রোহিতপুর তফসীল অফিসের উপ-সহকারী কর্মকর্তা আতাউর রহমান, ঢাকাস্থ বহিরাগত মুক্তিযোদ্ধা ও বহুমুখী সমবায় সমিতির সাধারণ সম্পাদক আনোয়ার উল্লাহসহ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।



মন্তব্য