kalerkantho


নোয়াখালীর পাঁচটি ফার্মেসীকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত

নিজস্ব প্রতিবেদক, নোয়াখালী   

১৬ অক্টোবর, ২০১৮ ১৮:১০



নোয়াখালীর পাঁচটি ফার্মেসীকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত

নোয়াখালী সদর উপজেলার পৌর এলাকার সোনাপুর বাজার ও দত্তের হাট বাজার এলাকায় মঙ্গলবার দুপুরে মেয়াদ উত্তীর্ণ ওষধ সংরক্ষণসহ বিভিন্ন অভিযোগে পাঁচটি ফার্মেসীতে অভিযান চালিয়ে ৮২ হাজার পাঁচশ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রোকনুজ্জামান খান এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
 
জরিমানা করা ফার্মেসীগুলো হলো, সোনাপুর বাজার এর হক ফার্মেসী ২৭ হাজার টাকা, দত্তের হাট বাজারের রত্না মেডিক্যাল হল ছয় হাজার টাকা, মামুন মেডিক্যাল আট হাজার পাঁচশ, আল আমিন ব্রাদার্স ফার্মেসী ১৯ হাজার টাকা ও শুভেচ্ছা মেডিক্যাল হল ২২ হাজার টাকা জরিমানার শিকার হয়েছে। মোট জরিমানার পরিমাণ ৮২ হাজার পাঁচশ টাকা।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে তাকে সহযোগিতা করেন ওষধ প্রশাসন, নোয়াখালীর ওষধ তত্ত্বাবধায়ক হোসাইন মোহাম্মদ ইমরান, ও সুধারাম থানা পুলিশ।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রোকনুজ্জামান খান জানান, ড্রাগ এ্যাক্ট ১৯৪০ এর ১৮ এর সি, এ, বি ধারা অনুযায়ী উক্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বিক্রয়ের উদ্দেশ্যে ওষধ ফার্মেসীতে মেয়াদ উত্তীর্ণ ওষধ সংরক্ষণ, ওষধের গায়ে মূল্য লেখা না থাকা, মূল্যমান পরিবর্তন (টেম্পারিং), উৎপাদন তারিখ না থাকা, অপরিষ্কার ও অপরিচ্ছন্ন থাকা, আমদানিকারকের লেবেল না থাকা, মিসব্যান্ডেড ওষধ বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ, ক্রেতাদের ক্রয় রশিদ সরবরাহ না করা ইত্যাদির কারণে উক্ত আইনের ২৭ ধারায় ৫ জন ফার্মেসী মালিককে জরিমানা করা হয়।

তিনি আরো জানান, জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।



মন্তব্য