kalerkantho


নরসিংদীর জঙ্গি আস্তানায় অপারেশন 'গর্ডিয়ান নট'

নরসিংদী প্রতিনিধি   

১৬ অক্টোবর, ২০১৮ ১৫:৪৬



নরসিংদীর জঙ্গি আস্তানায় অপারেশন 'গর্ডিয়ান নট'

নরসিংদীর শেখেরচরে ঘিরে রাখা একটি পাঁচতলা ভবনে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি), সোয়াত ও পুলিশের অভিযান চলছে। আইনশৃঙ্খলা বাহিনীর এই অপারেশনের নাম দেওয়া হয়েছে 'গর্ডিয়ান নট'। আজ মঙ্গলবার দুপুর পৌনে ১টায় পুলিশ মহাপরিদর্শক জাবেদ পাটোয়ারী সাংবাদিকদের অভিযানের নাম বলেন।

পুলিশের মহাপরিদর্শক জাবেদ পাটোয়ারী সাংবাদিকদের বলেন, আপনাদেরকে প্রাথমিকভাবে একটু ধারনা দিচ্ছি। এখানে একাধিক জঙ্গি অবস্থান করছে। আমাদের অভিযানের প্রটোকল অনুযায়ী আমাদের অপারেশন চলছে। ভেতরে অবস্থানকৃতরা কিছুক্ষণ পর পর থেমে থেমে গুলি বর্ষণ করছে। আমরাও করছি। আশা করছি আমরা নির্দিষ্ট সময়ের মধ্যে অভিযান শেষ করতে পারবো। এই অভিযানটির নাম দেওয়া হয়েছে 'গর্ডিয়ান নট' (জটিল গেরো)।

তিনি আরো বলেন, আমাদের অভিযানটি এখনো চলমান। কখন শেষ হবে তা এখনই বলতে পারছি না। শেষ হলে আপনাদের বিস্তারিত বলতে পারব।

তাদের কাছে কি ধরনের অস্ত্র ও বিস্ফোরক রয়েছে? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, কতজন জঙ্গি আছে তা আমরা নিশ্চিত নই, তবে একাধিক জঙ্গি অবস্থান করছে বলে নিশ্চিত হওয়া গেছে। আমরা প্রটোকল অনুযায়ী এই অভিযান শেষ হলে তারপর অপর জঙ্গি আস্তানায় অভিযান চালাবো। আপাতত আমাদের কোনো সদস্য এখনো হতাহত হয়নি। তবে তাদের কি অবস্থা তা অভিযান শেষ না হওয়া পর্যন্ত বলা যাবে না। আমি আপাতত চলে যাচ্ছি আবার আসব। প্রধানমন্ত্রী সৌদি আরব যাবেন এজন্য তাকে বিদায় জানাতে আমাকে বিমানবন্দর যেতে হচ্ছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত সন্দেহভাজন জঙ্গিদের সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর পাল্টাপাল্টি গোলাগুলি চলছিল। এ ছাড়া জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা দুটি বাড়ির আশপাশ এলাকায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

এ অভিযান পরিচালনার জন্য কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন।



মন্তব্য