kalerkantho


ভাণ্ডারিয়ায় র‌্যাবের অভিযানে অপহৃত মাদরাসা ছাত্র উদ্ধার

এক অপহরণকারী গ্রেপ্তার

আঞ্চলিক প্রতিনিধি, পিরোজপুর   

১৫ অক্টোবর, ২০১৮ ১৮:৩৯



ভাণ্ডারিয়ায় র‌্যাবের অভিযানে অপহৃত মাদরাসা ছাত্র উদ্ধার

পিরোজপুরের ভাণ্ডারিয়ায় র‌্যাব সদস্যরা অভিযান চালিয়ে মো. আসাদুল্লাহ আল গালিব (১৪) নামে অপহৃত এক মাদরাসা ছাত্রকে উদ্ধার করেছে। এ ঘটনায় জড়িত মো. রুবেল হাওলাদার নামে অপহরণ চক্রের এক সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

বরিশাল র‌্যাব-৮ এর সিপিএসসির ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার সহকারী পরিচালক মো. হাছান আলীর নেতৃত্বে একটি বিশেষ আভিযানিক দল গোপন তথ্যের ভিত্তিতে আজ সোমবার ভোর ছয়টার দিকে খুলনা রূপসা সেতু এলাকা থেকে ওই মাদরাসা ছাত্রকে উদ্ধার করে।

গত ৯ অক্টোবর আসাদুল্লাহ বাড়ি থেকে বের হয়ে অপহরণকারী চক্রের কবলে পড়ে। পরে অপহরণকারীরা মোবাইল ফোনে তার পরিবারের কাছে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে।

উদ্ধারকৃত মাদরাসা ছাত্র আসাদুল্লাহ ভাণ্ডারিয়া উপজেলার দক্ষিণ শিয়ালকাঠী আলিম মাদরাসার অষ্টম শ্রেণির ছাত্র। সে উপজেলার ধাওয়া ফুলতলা গ্রামের মো. আনোয়ার হোসেনের ছেলে।

অপরদিকে গ্রেপ্তারকৃত অপহরণকারী রুবেল হাওলাদার পার্শ্ববর্তী কাউখালী উপজেলার জোলাগাতি গ্রামের মৃত আশরাফ আলী হাওলাদারের ছেলে।

র‌্যাব সূত্র জানায়, গত ৯ অক্টোবর মাদরাসা ছাত্র আসাদুল্লাহ নিজ বাড়ি থেকে বের হওয়ার পর একটি অপহরণকারী চক্র তাকে পরিকল্পিতভাবে অপহরণ করে অজ্ঞাত স্থানে আটকে রাখে। ওই রাতে অপহরণকারীরা আসাদুল্লাহর বাবার মোবাইল ফোনে কল দিয়ে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে। অন্যথায় তার ছেলেকে প্রাণে মেরে ফেলার হুমকি দেয় অপহরণকারীরা। পরিবারের সদস্যরা তাকে উদ্ধার করতে না পেরে পরদিন ১০ অক্টোবর ভাণ্ডারিয়া থানায় একটি সাধারণ ডায়রি করেন। সেই সাথে বরিশাল র‌্যাব কার্যালয়ে ছেলের সন্ধান চেয়ে অপহৃত মাদরাসা ছাত্রের বাবা একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

র‌্যাব-৮ বরিশাল সিপিএসসির ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার সহকারী পরিচালক মো. হাছান আলী এর নেতৃত্বে একটি বিশেষ আভিযানিক দল প্রযুক্তি ব্যবহার করে অপহরণকারী চক্রের অবস্থান নিশ্চিত হন। আজ সোমবার ভোরে র‌্যাব সদস্যরা খুলনার রূপসা সেতু এলাকায় অভিযান চালিয়ে আসাদুল্লাহকে উদ্ধার করে। এ সময় অপহরণকারী চক্রের একজনকে গ্রেপ্তার করে র‌্যাব।

ভাণ্ডারিয়া থানার অফিসার ইনচার্জ মো শাহাবুদ্দীন বিষয়টি নিশ্চিত করে সাংবাদিকদের জানান, এ ঘটনায় ভাণ্ডারিয়া থানায় একটি মামলা দায়ের প্রস্তুতি চলছে। উদ্ধারকৃত মাদরাসা ছাত্রকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। গ্রেপ্তারকৃত অপহরণকারীকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।



মন্তব্য