kalerkantho


ফি বাড়ানোর প্রতিবাদে ইবি শিক্ষার্থীদের মানববন্ধন

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১৫ অক্টোবর, ২০১৮ ১৬:৩৭



ফি বাড়ানোর প্রতিবাদে ইবি শিক্ষার্থীদের মানববন্ধন

২০১৭-১৮ শিক্ষাবর্ষ থেকে ভর্তি ফিসহ বিভিন্ন খাতে ফি বাড়ানোর প্রতিবাদে মানববন্ধন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের শিক্ষার্থীরা।

আজ সোমবার বেলা ১২টায় প্রশাসন ভবনের সামনে মানববন্ধন করে বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা। এ মানববন্ধনে একাত্মতা ঘোষণা করে ইবি ছাত্রলীগের সভাপতি শাহিনুর রহমান ও সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিম।

প্রত্যক্ষদর্শী ও আন্দোলনকারী সূত্রে জানা যায়, শিক্ষার্থীরা ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ভর্তি আবেদনের মূল্য বৃদ্ধি, ২০১৭-১৮ শিক্ষাবর্ষ থেকে ভর্তি ফি, হল বাবদ ফি, সেমিস্টার পরীক্ষায় ফি বৃদ্ধি এবং পরিবহন খাতসহ বিভিন্ন খাতে ফি বাড়ানোর প্রতিবাদে এ মানববন্ধন করে শিক্ষার্থীরা।

এ সময় শিক্ষার্থীরা হাতে ‘ইবি কি পাবলিক না প্রাইভেট বিশ্ববিদ্যালয়?’ ‘অতিরিক্ত ভর্তি ফি কমাতে হবে’, ‘অতিরিক্ত ফরমের মূল্য বৃদ্ধি চলবে না’, শিক্ষা নিয়ে বাণিজ্য বন্ধ করো’ এসব ফেস্টুন নিয়ে মানববন্ধনে অংশ নেয়।

আন্দোলনকারী শিক্ষার্থী তানভীর হোসেন রানা বলেন, অবিলম্বে ভর্তি ফিসহ বিভিন্ন খাতে ফি বৃদ্ধি কমাতে হবে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো। এ সময় শিক্ষার্থীরা আগামীকাল হতে সকল ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দেন এবং আগামীকাল একই সময়ে আবার মানববন্ধনের ঘোষণা দেন।

এদিকে শিক্ষার্থীদের আন্দোলনে একাত্মতা ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। আন্দোলনের একপর্যায়ে ইবি ছাত্রলীগ সভাপতি শাহিনুর রহমান শাহিন ও সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিম ঘটনাস্থলে এসে তাদের সাথে একাত্মতা পোষণ করেন।



মন্তব্য