kalerkantho


বাকৃবিতে ২৭৮ কোটি টাকার বাজেট

বাকৃবি প্রতিনিধি    

২৫ সেপ্টেম্বর, ২০১৮ ১৫:৩২



বাকৃবিতে ২৭৮ কোটি টাকার বাজেট

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ২০১৮-২০১৯ অর্থবছরের জন্য ২৭৮ কোটি ২৩ লাখ  টাকার  বাজেট অনুমোদন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় কর্তৃক ২০১৮-২০১৯ অর্থবছরের জন্য প্রণীত চাহিদা বাজেটে ৩৫৭ কোটি ৫৮ লাখ টাকা প্রদর্শন করা হলেও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (বিমক) কর্তৃক এর বিপরীতে ২৭৮ কোটি ২৩ লাখ টাকার সিলিং নির্ধারণ করে দেওয়া হয়েছে।

সিন্ডিকেটের ৩১৫তম অধিবেশনে বাকৃবির জন্য ২০১৮-২০১৯ অর্থবছরের বাজেট অনুমোদন করা হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবরের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ মো. রাকিব উদ্দিন এই বাজেট উপস্থাপন করেন।

জানা গেছে, ২০১৮-২০১৯ অর্থবছরের মূল রিকাস্ট বাজেটে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (বিমক) কর্তৃক সরকারি অনুদান হিসেবে ২৬৭৭৩ (স্বাভাবিক ২৬৫৮৮ ও বিশেষ বরাদ্দ ১৮৫) লাখ টাকা, বিশ্ববিদ্যালয়ের নিজস্ব সূত্র থেকে আয় হিসেবে ১০৫০ লাখ টাকাসহ মোট আয় হিসেবে ধার্য করা করা হয়েছে ২৭৮২৩ লাখ টাকা।

বাজেটে বেতন-ভাতাদি খাতে ১৪৮৩৫ লাখ টাকা, পেনশন খাতে ৮১৮০ লাখ টাকা, কন্টিনজেন্সি খাতে ৪৬২৩ লাখ টাকা এবং বিশেষ বরাদ্দ হিসেবে ১৮৫ লাখ  টাকা ধার্য করা হয়েছে। ধার্য কন্টিনজেন্সি বরাদ্দের মধ্যে সরবরাহ ও সেবা খাতে ধার্য করা হয়েছে ৩৭৯৭ লাখ টাকা, মেরামত ও সংরক্ষণ খাতে ধার্য করা হয়েছে ৪৫৭ লাখ টাকা ও মূলধন মঞ্জুরি উপ-খাতে ধার্য করা হয়েছে ৩৬৮ লাখ টাকা।  



মন্তব্য