kalerkantho


বাংলাদেশ এডুকেশন লিডারশিপ এ্যাওয়ার্ড পেলেন পবিপ্রবির শিক্ষক

বরিশাল অফিস   

২৪ সেপ্টেম্বর, ২০১৮ ২১:০১



বাংলাদেশ এডুকেশন লিডারশিপ এ্যাওয়ার্ড পেলেন পবিপ্রবির শিক্ষক

বাংলাদেশ এডুকেশন লিডারশিপ এ্যাওয়ার্ড-২০১৮ পুরস্কার পেলেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি ও সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ও ব্যবসায় প্রশাসন ও ব্যবস্থাপনা অনুষদের ডিন প্রফেসর বদিউজ্জামান।

অর্থনীতি, সমাজবিজ্ঞান ও বিজনেসে শিক্ষা, গবেষণা ও প্রশিক্ষণে দীর্ঘদিনের অভিজ্ঞতা ও অবদান রাখায় তাকে এই পুরস্কারে প্রদান করা হয়। রাজধানীর হোটেল র‌্যাডিসনে এক বর্ণাঢ্য অনুষ্ঠানে ওয়ার্ল্ড সিএসআর ডের প্রধান সম্পাদক ও প্রতিষ্ঠাতা ড. আর এল ভাটিয়া এই পুরস্কারের ঘোষণা দেন।

প্রফেসর বদিউজ্জামানের বিশ্ববিদ্যালয়ে দীর্ঘদিনের শিক্ষকতা ও প্রশাসনিক অভিজ্ঞাতা রয়েছে। তিনি বর্তমানে ব্যাংফিস (Bangfish) নামে একটি আর্ন্তজাতিক গবেষণা প্রকল্পের বাংলাদেশ অংশের কান্ট্রি কো-অর্ডিনেটর।

ত্রিশের অধিক তার গবেষণা প্রবন্ধ দেশি বিদেশি জার্নালে প্রকাশিত হয়েছে। তিনি ইকোনোমিক্স এবং লিনিয়ার প্রোগ্রামিং শিরোনামে দুটি বইয়ের লেখক।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ডায়াবেটিক সমিতির সভাপতি, ডা. এ কে আজাদ খান, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক নাজমুল আহসান কলিমুল্লাহ, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও বিশিষ্ট নারী উদ্যোক্তা গীতি আরা সাফিয়া চৌধুরী, ব্রিটিশ আমেরিকান টোবাকো (বাংলাদেশ) এর চেয়ারম্যান গোলাম মইনউদ্দীন, বসুন্ধরা গ্রুপের পরিচালক ইয়াশা সোবহানসহ বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের চেয়ারম্যান ও হেড অব এইচ আর। 

অনুষ্ঠানে বাংলাদেশ বেস্ট এমপ্লয়ার ব্রান্ড, বাংলাদেশ মস্টার ব্রান্ড, উইমেন লিডারশিপ ও বাংলাদেশ এডুকেশন লিডারশিপ এই চার ক্যাটাগরিতে ৬৪টি  শিক্ষা ও ব্যাক্তি উদ্যোক্তাদের পুরস্কার দেওয়া হয়। অনুষ্ঠানে সব মিলে শতাধিক শিল্প ও নারী উদ্যোক্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ এডুকেশন লিডারশিপ ক্যাটাগরিতে পুরস্কার প্রাপ্ত প্রফেসর বদিউজ্জামান পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিত্ব করে তার বক্তব্যে উল্ল্যেখ করেন যে, বিশ্ববিদ্যালয়টি বাংলাদেশের সর্ব দক্ষিণে অবস্থিত হলেও বর্তমানে প্রায় ৪০০০ ছাত্র-ছাত্রী স্নাতক, মাস্টার্স ও পিএইচডিতে অধ্যায়নরত। সুইডিস এক প্রতিষ্ঠানের অনলাইন জরিপ অনুযায়ী গত বছর এটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সমুহের মধ্যে ২য় স্থান অধিকার করেছে। বিজনেস অনুষদের ডিন হিসেবে তিনি তত্ত্বীয় কোর্সের পাশাপাশি বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের সাথে সংযোগ স্থাপন ও ব্যবহারিক অভিজ্ঞাতার গুরুত্ব বর্ণনা করে উপস্থিত শিল্প উদ্যোক্তাদের কাছে বিজনেস অনুষদের ছাত্র-ছাত্রীদের ইন্টার্নশিপ ও জব প্লেসমেন্টের বিষয়ে সহযোগিতার আহবান জানান।

পুরস্কার প্রাপ্তরা অভিব্যক্তি প্রকাশ করেন যে, স্বীকৃতি স্বরূপ এ পুরস্কার তাদেরকে সামনের দিকে আরো এগিয়ে যেতে অনুপ্রেরণা যোগাবে। 



মন্তব্য