kalerkantho


পঞ্চগড়ে সড়ক দুর্ঘটনার প্রতিবাদে বিক্ষোভ, ডিসি অফিস ঘেরাও

পঞ্চগড় প্রতিনিধি   

২৪ সেপ্টেম্বর, ২০১৮ ১৮:৫৩



পঞ্চগড়ে সড়ক দুর্ঘটনার প্রতিবাদে বিক্ষোভ, ডিসি অফিস ঘেরাও

পঞ্চগড়ে সড়ক দুর্ঘটনায় মুক্তিযোদ্ধা মির্জা আবুল কালম দুলাল নিহতের ঘটনাসহ সম্প্রতি পঞ্চগড়ের বিভিন্ন সড়ক মহাসড়কে একের পর এক সড়ক দুর্ঘটনার প্রতিবাদে বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সামাবেশ ও ডিসি অফিস ঘেরাও কর্মসূচি পালন করেছে জেলা নাগরিক কমিটি।

আজ সোমবার সকালে পঞ্চগড় শহরের শের-ই-বাংলা পার্কের মুক্ত মঞ্চে এই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতাকর্মী এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাসহ সর্বস্তরের মানুষ অংশ নেয়। 

সমাবেশে পঞ্চগড়-১ আসনের সাংসদ নাজমুল হক প্রধান, জাগপার কেন্দ্রীয় সহসভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান, নাগরিক কমিটি সভাপতি বশিরুল আলম প্রধান, সাধারণ সম্পাদক এরশাদ হোসেন সরকার, পঞ্চগড় প্রেস ক্লাবের সভাপতি সফিকুল আলমসহ আওয়ামী লীগ, বিএনপি, বাংলাদেশ জাসদ, জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতাকর্মী সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল নিয়ে আন্দোলনকারীরা জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও বিক্ষোভ করে। এ সময় তারা সম্প্রতি সড়ক দুর্ঘটনায় দায়ী চালকদের গ্রেপ্তার করার দাবিসহ নিরাপদ সড়কের সাত দফা দাবিতে জেলা প্রশাসক বরাবরে একটি স্বারকলিপি প্রদান করেন। সাত দিনের মধ্যে দাবি বাস্তাবায়নের অনুকূলে কাজ শুরু না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন নাগরিক কমিটির নেতারা।

নাগরিক কমিটির স্মারকলিপিটি গ্রহণ করে পঞ্চগড় জেলা প্রশাসক মোহাম্মদ জহিরুল ইসলাম তাদের যৌক্তিক দাবিগুলো মেনে নেওয়ার আশ্বাস দেন।



মন্তব্য