kalerkantho


ফরিদপুর খালেক কলেজে

মাদকবিরোধী ক্লাস নিলেন র‌্যাব কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর   

২৩ সেপ্টেম্বর, ২০১৮ ১৬:২৩



মাদকবিরোধী ক্লাস নিলেন র‌্যাব কর্মকর্তা

'চলো যাই যুদ্ধে, মাদকের বিরুদ্ধে' এ স্লোগানকে সামনে রেখে মাদকের বিরুদ্ধে অভিযানের পাশাপাশি মাদকের কুফল সম্পর্কে সমাজে ব্যাপক সচেতনতা সৃষ্টির লক্ষ্যে এক ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছেন র‌্যাব-৮, ফরিদপুর ক্যাম্পের কম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মো. রইছ উদ্দিন।

দেশের ভবিষ্যৎ প্রজন্মকে মাদকের ভয়াবহতা থেকে রক্ষায় ছাত্রছাত্রীদের সচেতন করতে শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাস নেন র‌্যাব-৮ এর ফরিদপুর কোম্পানি অধিনায়ক। মাদকের কুফল সম্পর্কে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রচারণা চালাচ্ছেন তিনি। এর আগেও মাদকের অভিযানের পাশাপাশি ফরিদপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাস নেন তিনি।

আজ রবিবার সকালে র‌্যাব-৮, ফরিদপুর ক্যাম্পের উদ্যোগে সদর উপজেলার আব্দুল খালেক কলেজের শিক্ষার্থীদের মাদকবিরোধী বিশেষ ক্লাসের আয়োজন করা হয়। সেখানে শিক্ষার্থীদের ক্লাস নেন র‌্যাবের কর্মকর্তা মো. রইছ উদ্দিন।

মাদকবিরোধী বিশেষ ক্লাসে ছাত্রছাত্রীদের উদ্দেশে অতিরিক্ত পুলিশ সুপার মো. রইছ উদ্দিন বলেন, মাদক শুধু ব্যক্তিজীবন নয়, পরিবার থেকে সমাজ পর্যন্ত সর্বত্র ব্যাপক ক্ষতিসাধন করে। মাদকের ভয়াবহতা থেকে রক্ষায় প্রথমে নিজেকে সচেতন করতে হবে। মাদক জীবনকে কিছু দেয় না। বরং জীবন ধ্বংস করে ফেলে। তিনি শিক্ষার্থীদের প্রতি কৌতুহলেও মাদক গ্রহণ থেকে বিরত থাকার আহ্বান জানান।

তিনি বলেন, একবার মাদক গ্রহণ করলে এর থেকে আর পরিত্রাণ নেই। তাই কখনো কোনো অবস্থায়ই মাদকে আসক্ত হওয়া যাবে না। পরে 'মাদককে না বলুন' এ স্লোগান দিয়ে হাত উঠিয়ে শপথ নেয় ছাত্র-ছাত্রীরা।

মাদকের বিরোধী প্রচারণা সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন র‌্যাবের সহকারী পুলিশ সুপার মো. আউয়াল হোসেন, কলেজ অধ্যক্ষ মো. ফারুক মিঞা প্রমুখ। 



মন্তব্য