kalerkantho


অভয়নগরে ঘাট দখলমুক্ত করতে মানববন্ধন

অভয়নগর (যশোর) প্রতিনিধি   

২৩ সেপ্টেম্বর, ২০১৮ ১৫:১৭



অভয়নগরে ঘাট দখলমুক্ত করতে মানববন্ধন

যশোরের অভয়নগরে আবাসিক এলাকার ঘাট দখলমুক্ত করতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সরকারি ঘাটে মহিলাদের গোসলের পরিবেশ ফিরিয়ে আনা, এলাকাবাসীর একমাত্র যাতায়াত পথের সমস্যা সমাধান ও যত্রতত্র মালবাহী কার্গো ও জাহাজ না রাখার দাবিতে শত শত নারী এ মানববন্ধনে অংশগ্রহণ করেন।

আজ রবিবার সকালে উপজেলার ভাঙ্গাগেট মশরহাটী গ্রামে ভৈরব নদ তীরবর্তী উত্তরা ট্রেডার্সের কয়লার স্তুপ ও ঘাটের সামনে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। মানববন্ধনের সভাপতিত্ব করেন এলাকার সমাজ সেবক জাবেদ আলী মোল্যা।

এ সময় বক্তব্য রাখেন নওয়াপাড়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মল্লিক, এলাকাবাসীর পক্ষে শহিদুল ইসলাম, চায়না বেগম, মিতা রাণী প্রমুখ।

এ ব্যাপারে উত্তরা ট্রেডার্সের ওই ঘাটের দায়িত্বরত মো. কিবরিয়া জানান, এলাকাবাসীর সমস্যা সমাধানে ও মহিলাদের নিরাপত্তার কথা চিন্তা করে ঘাটের পাশ দিয়ে টিনের প্রাচির দেওয়া হয়েছে। মকার্গো ও জাহাজ পার্শ্ববর্তী ঘাটে নেওয়ার কাজ শুরু হয়েছে।

অভয়নগর নওয়াপাড়া পৌর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের সভাপতি ফাল্গুন মণ্ডল ও সাধারণ সম্পাদক কামরুল ইসলাম বলেন, নওয়াপাড়া শহর শিল্প ও বাণিজ্যের একটি বড় মোকাম। হাজার হাজার শ্রমিকের জীবিকা নির্বাহ এইসব ঘাটগুলো থেকে হয়ে থাকে। একটি কুচক্রী মহল নওয়াপাড়া থেকে ব্যবসা অন্যত্র সরিয়ে নিতে সাধারণ গ্রামবাসীকে ব্যবহার করে এ ধরণের অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। এলাবাসীর অভিযোগগুলো খতিয়ে দেখবেন বলে নেতৃবৃন্দ আশাবাদ ব্যক্ত করেন তিনি।   



মন্তব্য