kalerkantho


ভূঞাপুরে যমুনা নদীতে নৌকাবাইচ অনুষ্ঠিত

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি   

২২ সেপ্টেম্বর, ২০১৮ ২৩:৫০



ভূঞাপুরে যমুনা নদীতে নৌকাবাইচ অনুষ্ঠিত

ছবি: কালের কণ্ঠ

গ্রাম-বাংলার ঐতিহ্য নৌকাবাইচ প্রতিযোগিতা টাঙ্গাইলের ভূঞাপুরের গোবিন্দাসী ঘাট যমুনা নদীতে গত শুক্র ও শনিবার দুই দিনব্যাপী অনুষ্ঠিত হয়। এতে টাঙ্গাইলসহ আশেপাশের বিভিন্ন জেলার ৩৪টি নৌকা অংশ নেয়। বিভিন্ন গ্রুপে ভাগ করে প্রতিযোগীতার মাধ্যমে ৩টি নৌকা ফাইনাল রাউন্ডে উত্তীর্ণ হয়। ফাইনাল রাউন্ডে প্রথম স্থান অধিকার করে ভূঞাপুরের গাবসারা ইউনিয়নের মেঘার পটল চরের নৌকা ‘সাগর তরী’। দ্বিতীয় স্থান অধিকার করেন একই এলাকার নৌকা ‘মানিক তরী’। এলাকার প্রায় লক্ষাধিক দর্শনার্থী এ প্রতিযোগিতা উপভোগ করেন।

টাঙ্গাইল-২ (ভূঞাপুর-গোপালপুর) আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ও টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক তানভীর হাসান (ছোট মনির)-এর সার্বিক সহযোগিতায় এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গোবিন্দাসী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইকরাম উদ্দিন তারা মৃধা।

পুরস্কার তুলে দেন তানভির হাসান (ছোট মনির)। উপস্থিত ছিলেন ভূঞাপুর পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের আহবায়ক মাসুদুল হক মাসুদ, টাঙ্গাইল জেলা পরিষদের সদস্য আব্দুল হামিদ ভোলা, নিকরাইল ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন সরকার, গাবসার ইউপি চেয়ারম্যান মো. মনিরুজ্জামান, অর্জুনা ইউপি চেয়ারম্যান মো. আইয়ুব আলী মোল্লা প্রমুখ।

প্রথম স্থান অধিকারকারী সাগর তরীকে নগদ ১ লাখ টাকা ও দ্বিতীয় স্থান অধিকারী মানিক তরীকে ৬০ হাজার টাকা পুরস্কার প্রদান করা হয়। এ ছাড়া ৪টি নৌকাকে ফ্রিজ ও ২৪টি নৌকাকে শান্তনা পুরস্কার হিসেবে এলইডি টিভি প্রদান করা হয়।



মন্তব্য