kalerkantho


বেনাপোল ডিগ্রি কলেজ মাঠে মা সমাবেশ অনুষ্ঠিত

বেনাপোল (যশোর) প্রতিনিধি   

২২ সেপ্টেম্বর, ২০১৮ ২২:১১



বেনাপোল ডিগ্রি কলেজ মাঠে মা সমাবেশ অনুষ্ঠিত

শিক্ষার মান উন্নয়নে মায়ের ভূমিকা এবং ‘মা পৃথিবীর শ্রেষ্ঠ শিক্ষক’ এই শ্লোগানকে ধারণ করে আজ শনিবার দুপুরে বেনাপোল ডিগ্রি কলেজ মাঠে মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে শতশত মায়েরা অংশ গ্রহণ করেন।

বেনাপোল ডিগ্রি কলেজের অধ্যক্ষ কামরুজ্জামান শান্তির সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন যশোর-১ (শার্শা) আসনের সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিন ও বিশেষ অতিথি ছিলেন বীর শ্রেষ্ঠ নুর মোহাম্মদ কলেজের অধ্যক্ষ প্রফেসর আমিনুল হক। সভার আগে বেনাপোল ডিগ্রি কলেজের নতুন ৪ তলা বিশিষ্ঠ ভবন ও অত্যাধুনিক শহীদ মিনারের নির্মাণ কাজের উদ্বোধন করেন।

প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিন বলেন, মা একটি ছোট শব্দ হলেও মায়ের কাছে একজন সন্তান পৃথিবীর শ্রেষ্ঠ সম্পদ, তেমনি একজন সন্তানের কাছে মা পৃথিবীর শ্রেষ্ঠ শিক্ষক। মা গুরুত্বপূর্ণ অধ্যায়, মা একটি জীবন, মা একটি পৃথিবী, মা তার সন্তানের জন্য ইহকাল, পরকাল। একজন সুশিক্ষিত মা পারেন একটি শিক্ষিত জাতির জন্ম দিতে। শিক্ষার মান উন্নয়নে মায়েদের ভুমিকা রাখতে হবে।

বেনাপোল মহিলা সিনিয়র মাদরাসা ও বেনাপোল ডিগ্রি কলেজের যৌথ উদ্যোগে অনুষ্ঠিত মা সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ কলেজের অধ্যক্ষ প্রফেসর আমিনুল হক, শার্শা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান, নাভারণ ডিগ্রি কলেজের অধ্যক্ষ ইব্রাহিম খলিল, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আবু সালেহ মিন্টু, উপজেলা ভাইস চেয়ারম্যান আলেয়া বেগম, যশোর জেলা পরিষদের সদস্য উপজেলা যুবলীগের সভাপতি অহিদুজ্জামান অহিদ, বেনাপোল পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব এনামুল হক মুকুল, সাধারণ সম্পাদক আলহাজ্ব নাসির উদ্দিন, ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন, বজলুর রহমান, মহিলা সিনিয়র মাদরাসার অধ্যক্ষ আবদুল ওয়াহেদ দুদু প্রমুখ।

সমাবেশে কলেজ ও মাদরাসা পরিচালনা কমিটির সদস্যরা, এলাকার সুধী জনেরা, শতশত মা ও কলেজ ও মাদরাসার ছাত্র ছাত্রীরা উপস্থিত ছিলেন।



মন্তব্য