kalerkantho


কেশবপুরে বিদেশি খেলোয়াড়দের ফুটবল নৈপূণ্যে মুগ্ধ দর্শক

কেশবপুর (যশোর) প্রতিনিধি    

২২ সেপ্টেম্বর, ২০১৮ ১৫:৩৮



কেশবপুরে বিদেশি খেলোয়াড়দের ফুটবল নৈপূণ্যে মুগ্ধ দর্শক

যশোরের কেশবপুরে শেখ রাসেল স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় বিদেশি খেলোয়াড়দের নৈপূণ্য দেখে হাজার হাজার দর্শক মুগ্ধ হয়েছেন।

গতকাল শুক্রবার বিকেলে কেশবপুরের পাঁজিয়া কালীবাড়ি মাঠে ১৬ দলীয় শেখ রাসেল স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। প্রায় ২৫ হাজার দর্শক উপস্থিত থেকে খেলা উপভোগ করেন। খেলা চলকালীন সময় বৃষ্টি শুরু হলে হাজার হাজার দর্শক ছাতা মাথায় দিয়ে খেলা উপভোগ করেন। এ সময় মাঠের চার পাশে হাজার হাজার বাহারি ছাতার বর্ণিল দৃশ্যের সৃষ্টি হয়।

খেলায় যশোর জেলার কেশবপুরে মধুবাবু কৃষ্ণনগর ফটুবল একাদশ-সাতক্ষীরা জেলার তালার সেন্ট মেরি স্পোটিং ক্লাবকে ট্রাইবেকারে ৫-৪ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ান হয়। খেলার প্রথম অর্ধের ২২ মিনিটে সেন্ট মেরি স্পোটিং ক্লাবের নাইজেরিয়ান খেলোয়াড় সিগান দর্শনীয় গোল করে দলকে এগিয়ে নেন। ৩৫ মিনিটে আর একটি গোল করে ২-০ গোলে এগিয়ে যায় দলটি। এ সময় মধুবাবু কৃষ্ণ নগর ফুটবল একাদশের খেলোয়াড়দের কিছুটা এলোমেলো খেলা দেখে দর্শকরা আনন্দ উল্লাস করা থেকে বিরত থাকে। খেলার ৩৮ মিনিটে মধুবাবু কৃষ্ণনগর ফুটবল একাদশের নাইজেরিয়ান খেলোয়াড় মেজি দলের পক্ষে একটি গোল করলে আবারো দর্শকরা আনন্দ উল্লাসে মেতে উঠেন।

বিরতির পর গোল পরিশোধে মরিয়া হয়ে ওঠে কৃষ্ণনগর ফুটবল একাদশের খেলোয়াড়েরা। খেলার শেষ মুহূর্তে কৃষ্ণনগর ফুটবল একাদশ আর একটি গোল করে খেলায় সমতা ফিরিয়ে আনে। নির্ধারিত খেলা শেষে অনুষ্ঠিত হয় ট্রাইব্রেকার। ট্রাইব্রেকারে ৫-৪ গোলে সেন্ট মেরি স্পোটিং ক্লাবকে পরাজিত করে কৃষ্ণনগর ফুটবল একাদশ চাম্পিয়ান হয়।

খেলায় তালা সেন্টমেরি স্পোটিং ক্লাবের নাইজেরিয়ান খেলোয়াড়রা হলেন, সিগান, জোয়েল, ব্রাইট ইকেন, ব্রাইট ডেভিড এবং মধুবাবু কৃষ্ণনগর ফুটবল একাদশের নাইজেরিয়ান খেলোয়াড়েরা হলেন, ওলোম বিয়া, মেজি ও বাগগুড়া।

খেলা শেষে পাঁজিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস এম শফিকুল ইসলামের সভাপতিত্বে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. কবীর হোসেন প্রধান অতিথি হিসেবে বিজয়ী দলের অধিনায়ক ও ম্যানেজারের হাতে প্রথম পুরস্কার মোটরসাইকেলের চাবি তুলে দেন।

এ সময় উপস্থিত ছিলেন সুফলাকাটি ইউপি চেয়ারম্যান আব্দুস সামাদ, উপজেলা যুবলীগের আহ্বায়ক বিশ্বাস শহিদুজ্জামান শহীদ, আওয়ামী লীগ নেতা কবির হোসেন, শেখ রাসেল স্মৃতি সংসদের সভাপতি উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আবু সাঈদ লাভলু। আবু সাঈদ লাভলু উপস্থিত দর্শকদের ধন্যবাদ জানিয়ে কালীবাড়ি মাঠে আরো বড় ধরণের খেলা আয়োজন করার ঘোষণা দেন।



মন্তব্য