kalerkantho


ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষে মেধাবী ছাত্র নিহত, আহত ১

জামালপুর প্রতিনিধি   

২২ সেপ্টেম্বর, ২০১৮ ০০:১১



ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষে মেধাবী ছাত্র নিহত, আহত ১

ছবি: কালের কণ্ঠ

জামালপুর শহরের নতুন বাইপাস সড়কে ট্রাক ও মোটরসাইকেলের সংঘর্ষে ফয়সাল মাহমুদ সুপ্ত (২১) নামের এক মেধাবী ছাত্র নিহত এবং তার সহপাঠী বন্ধু সিজান মাহমুদ (২১) গুরুতর আহত হয়েছেন। শুক্রবার দিবাগত রাত পৌনে ৯টার দিকে নতুন বাইপাস সড়কের শেখ হাসিনা মেডিক্যাল কলেজের সামনে এ দুর্ঘটনা ঘটে। 

নিহত ফয়সাল শহরের মাদরাসা রোডের সরকারি চাকরিজীবী মো. নিজাম উদ্দিন এবং হস্তশিল্পের একজন সফল উদ্যোক্তা দেলোয়ারা বেগমের ছেলে। তিনি ঢাকায় বেসরকারি নর্থ সাউথ ইউনিভার্সিটির সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ৬ষ্ঠ সেমিস্টারের ছাত্র। এসএসসি এবং এইচএসসিতে জিপিএ-৫ পেয়েছিল ফয়সাল।

প্রত্যক্ষদর্শী ও পারিবারিক সূত্রে জানা গেছে, জামালপুর জিলা স্কুলের সহকারী শিক্ষক মাহবুবুর রহমানের ছেলে সিজান এবং তার বন্ধু ফয়সাল ঢাকায় নর্থসাউথ ইউনিভার্সিটিতে ৬ষ্ঠ সেমিস্টারের ছাত্র। সিজান বিবিএ এবং ফয়সাল সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্র।

শুক্রবার সন্ধ্যার দিকে সিজান তার মোটরসাইকেলে বেড়ানোর কথা বলে ফয়সালকে বাসা থেকে ডেকে নিয়ে যায়। ফয়সালকে মোটরসাইকেলের পেছনে বসিয়ে সিজান শহরের নতুন বাইপাস সড়ক দিয়ে যাচ্ছিল। পথে রাত পৌনে ৯টার দিকে বাইপাস সড়কে নির্মাণাধীন শেখ হাসিনা মেডিক্যাল কলেজ হাসপাতালের সামনে দ্রুতগামী একটি ট্রাকের সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ট্রাকচাপায় ফয়সাল ঘটনাস্থলেই নিহত এবং তার বন্ধু সিজান গুরুতর আহত হয়। দুর্ঘটনায় মোটরসাইকেলটি ভেঙ্গে যায়। 

এ সময় স্থানীয় বিক্ষুব্ধ লোকজন ঘাতক ট্রাকটিকে আটক করে। তবে ট্রাকের চালক পালিয়ে গেছে। খবর পেয়ে সদর থানা পুলিশ ঘটনাস্থল থেকে নিহত ফয়সালের লাশ উদ্ধার করে জামালপুর সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে। দুর্ঘটনায় আহত সিজান জামালপুর সদর হাসপাতালে চিকিৎসা নিয়েছে।

নিহত মেধাবী ছাত্র ফয়সালের মা দেলোয়ারা বেগম হস্তশিল্পের একজন সফল উদ্যোক্তা। ফয়সালের মৃত্যুতে তার পরিবারে শোকের ছায়া নেমে আসে। শুক্রবার রাতে তাদের বাসায় গিয়ে জামালপুরের হস্তশিল্প উৎপাদন ও ব্যবসার সঙ্গে যুক্ত উদ্যোক্তা ও নারী কর্মীসহ শহরের বিভিন্ন শ্রেণি ও পেশার হাজারো শোভাকাঙ্খীদের সমবেদনা জানাতে দেখা গেছে। 

জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাছিমুল ইসলাম কালের কণ্ঠকে বলেন, ‘সড়ক দুর্ঘটনায় নিহত ফয়সালের লাশ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ঘাতক ট্রাকটি আটক করা হয়েছে। এ ব্যাপারে একটি মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।’ 



মন্তব্য