kalerkantho


হবিগঞ্জে পরিবারের ওপর হামলা ও লুটপাটের ঘটনায় মামলা

নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি   

২১ সেপ্টেম্বর, ২০১৮ ১৪:৩২



হবিগঞ্জে পরিবারের ওপর হামলা ও লুটপাটের ঘটনায় মামলা

জেলার নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নের রস্তুমপুর গ্রামে একটি পরিবারের ওপর হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনায় অভিযোগে মামলা হয়েছে। গত ১৮সেপ্টেম্বর হামলার শিকার ওই গ্রামের আব্দুল কালাম বাদী হয়ে হবিগঞ্জ অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ১২ জনকে আসামি করে মামলা দায়ের করেন। মামলাটি আমলে নিয়ে ৩ দিনের ভিতরে মামলার রুজু সংক্রান্ত বিষয়ে আদালতকে অবহিত করার জন্য নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জকে নির্দেশ দিয়েছেন আদালত। 

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ওই  গ্রামের মধু মিয়া মেম্বার হত্যাকাণ্ডের ঘটনায় তাঁর পুত্র মামলা দায়ের করেন। ওই মামলার স্বাক্ষী মানা হয়েছে আব্দুল কালাম ও তাঁর ভাই-ভাতিজাকে। স্বাক্ষী আব্দুল কালাম হত্যা মামলাটি পরিচালনা করে আসছেন। মামলাটি আপোষে মিমাংসা করে দেওয়ার জন্য আসামিদের কাছে থেকে ৩০ লক্ষ টাকা নেন একই গ্রামের মৃত সিকান্দার মিয়ার পুত্র তাজুদ মিয়া। তাজুদ মিয়া মামলা আপোষের ব্যাপারে আব্দুল কালামকে নানা ভাবে হুমকি প্রদর্শন করলে কালাম বাদী হয়ে জানমাল নিরাপত্তার জন্য মামলা দায়ের করেন। এতে তাজুদ মিয়া আব্দুল কালামের ওপর ক্ষিপ্ত হন। 

এর জের ধরে গত ১৩ সেপ্টেম্বর সকালে আব্দুল কালামের স্ত্রী রেলি বেগম তাদের গরুকে ধোয়ার জন্য বাড়ির দক্ষিণের রাস্তায় গেলে ওই গ্রামের জাহির উল্লাহর নির্দেশে পূর্ব পরিকল্পিতভাবে দেশীয় অস্ত্র নিয়ে বাড়ির চারিদিক ঘেরাও করে কালামের পরিবারের ওপর হামলা চালানো হয়। এ সময় হামলাকারীরা বাড়িঘরে ভাঙচুর ও লুটপাট চালায়। সে সময় আব্দুল কালামের বাড়ি থেকে বের হওয়ার একমাত্র চলাচলের রাস্তার উপরে নির্মিত পাকা ব্রিজ ভেঙ্গে ফেলা হয়। লুটপাট করে স্বর্ণালংকারসহ প্রায় ১ লক্ষাধিক টাকার মালামাল নিয়ে যায় হামলাকারীরা। এ ঘটনায় আব্দুল কালামের স্ত্রী রেলি বেগম গুরুতর হন। পরে তাকে উদ্ধার করে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে হবিগঞ্জ সদর হাসপাতালে প্রেরণ করেন। 

 



মন্তব্য