kalerkantho


মোহনগঞ্জে মানসম্মত প্রাথমিক শিক্ষা বাস্তবায়ন শীর্ষক মতবিনিময় সভা

হাওরাঞ্চল প্রতিনিধি   

২০ সেপ্টেম্বর, ২০১৮ ১৮:১৪



মোহনগঞ্জে মানসম্মত প্রাথমিক শিক্ষা বাস্তবায়ন শীর্ষক মতবিনিময় সভা

নেত্রকোনার মোহনগঞ্জে মানসম্মত প্রাথমিক শিক্ষা বাস্তবায়ন শীর্ষক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার রাত ৮টায় পৌর কমিউনিটি সেন্টারে সেটি অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতি মোহনগঞ্জ শাখার উদ্যোগে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নারী ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রেবেকা মমিন (এমপি)।

উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি নজরুল ইসলাম খান খোকনের সভাপতিত্বে ও সহকারি শিক্ষক ইউসুফ আলীর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র লতিফুর রহমান রতন, সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো. শহীদ ইকবাল, উপজেলা নির্বাহী কর্মকর্তার ভারপ্রাপ্ত দায়িত্বে থাকা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. রেজাউল করীম, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বিনয় চন্দ্র শর্মা, ওসি মো. শওকত আলী, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক দানা এহতেশাম, প্রধান শিক্ষক আসাব উদ্দিন খোকন, রানা এহতেশাম, শাহজাদা উসমান, তানবির আহম্মেদ, শফিকুল আবেদিন ছাড়াও আরো অনেকে।

সভায় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে পাঠদানে আরো আন্তরিক হওয়ার আহ্বান জানিয়ে প্রধান অতিথি রেবেকা মমিন বলেন, শিক্ষাই জাতির মেরুদণ্ড। আপনারা (শিক্ষকরা) হলেন মানুষ গড়ার কারিগর। আর এ ক্ষেত্রে প্রাথমিক শিক্ষার গুরুত্ব অপরিসীম। তাই প্রাথমিক শিক্ষাকে যুযোপযোগী ও মানসম্মত করে গড়ে তোলার জন্য যা যা প্রয়োজন আওয়ামী লীগ সরকার সবই বাস্তবায়ন করছে।

তিনি আরো বলেন, মানসম্মত শিক্ষার পাশাপাশি শিক্ষার্থীদের মানসম্মত পরিবেশ নিশ্চিত করার জন্য ইতোমধ্যেই সরকার দেশের প্রত্যেকটি বিদ্যালয়েই একটি করে আধুনিক ভবন নির্মাণ, মানসম্মত টয়লেট নির্মাণ, বিশুদ্ধ পানীয় জলের ব্যবস্থা, দৃষ্টিনন্দন গেইট ও দেয়াল নির্মাণসহ যা প্রয়োজন সবই করে দেওয়া হচ্ছে।

এছাড়াও শিক্ষার্থীদেরকে উপবৃত্তি দেওয়া থেকে শুরু করে বছরের শুরুতেই বিনামূল্যে তাদের হাতে বই তুলে দেওয়ার মতো সব কাজই শেখ হাসিনার সরকার আন্তরিকভাবে করে দিচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।



মন্তব্য