kalerkantho


বাল্যবিয়ের বিরুদ্ধে মেধাবীরা, পেল সাইকেল

মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি    

২০ সেপ্টেম্বর, ২০১৮ ১২:৩৭



বাল্যবিয়ের বিরুদ্ধে মেধাবীরা, পেল সাইকেল

নারীর ক্ষমতায়ন এবং শিক্ষার্থীদের লেখাপড়ার মানোন্নয়নের লক্ষ্যে বাগেরহাটের মোরেলগঞ্জে মেধাবী শিক্ষার্থীদের মাঝে সাইকেল বিতরণ করা হয়েছে। এ সময় প্রত্যেকটি মেয়ের হাতে ছিল বাল্যবিয়েবিরোধী প্লাকার্ড।

এডিপি'র অর্থায়ন ও উপজেলা নারী উন্নয়ন ফোরামের উদ্যোগে আজ বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) সকালে মোরেলগঞ্জ উপজেলা চেয়ারম্যান অ্যাড. শাহ-ই-আলম বাচ্চু প্রধান অতিথি হিসেবে বাল্যবিয়েবিরোধী প্লাকার্ডধারী মেধাবী ছাত্রীদের হাতে তুলে দেন সাইকেল। উপজেলার ১৬ ইউনিয়নের বিভিন্ন বিদ্যালয়ের ১৫ জন মেধাবী ছাত্রীর হাতে এসব  সাইকেল তুলে দেওয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামানের সভাপতিত্বে আলোচনাসভায় শুভেচ্ছা বক্তব্য দেন  উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা নারী উন্নয়ন ফোরামের সভানেত্রী আজমিন নাহার। অন্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা কৃষি কর্মকর্তা  অনুপম রায়, জ্যেষ্ঠ উপজেলা মৎস্য কর্মকর্তা প্রণব কুমার বিশ্বাস, দৈবজ্ঞহাটী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাস্টার ওয়াজেদ আলী প্রমুখ।

বক্তারা বলেন, দেশের উন্নয়নে পুরুষের পাশাপাশি  মহিলারাও সমান তালে এগিয়ে যাচ্ছে। এগিয়ে নিচ্ছে দেশ। নারী বান্ধব প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নারীদের যথাযথ মূল্যায়ন করেছেন। প্রাথমিক থেকে মাধ্যমিক পর্যায়ে শিক্ষার্থীদের বিনামূল্যে বই, উপবৃত্তি প্রদান করেছেন।  



মন্তব্য