kalerkantho


পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ফেরি চলাচল ব্যাহত

শিবালয় (মানিকগঞ্জ) প্রতিনিধি   

১৯ সেপ্টেম্বর, ২০১৮ ১৮:৪৬



পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ফেরি চলাচল ব্যাহত

বুধবার নদীতে প্রবল স্রোতের কারণে পাটুরিয়া ঘাটে যানবাহনের দীর্ঘ সারির সৃষ্টি হয়। ছবি: কালের কণ্ঠ

গত কয়েক সপ্তাহ ধরে অব্যাহত নদীতে প্রবল স্রোত ও পানি বৃদ্ধির কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে ফেরি চলাচল মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। এ ছাড়া এ রুটের ফেরি বহরে বেশ কিছু ফেরি অনেক দিনের পুরনো হওয়ায় অতিরিক্ত স্রোতের বিপরীতে চলাচল করতে গিয়ে দফায় দফায় বিকল হয়ে পড়ছে।

আজ বুধবার সকাল থেকে পাটুরিয়া ঘাট এলাকা থেকে নবগ্রাম পর্যন্ত তিন কিলোমিটার এবং ঢাকা-আরিচা মহাসড়কের পাটুরিয়া সংযোগ মোড় থেকে শিবালয় সদর উদ্দিন কলেজ পর্যন্ত তিন কিলোমিটার যানবাহনের দীর্ঘ সারির সৃষ্টি হয়। এ সময় পাটুরিয়া ঘাটে পাঁচশতাধিক পণ্যবাহী ট্রাকসহ ছয় শতাধিক যানবাহন পারের অপেক্ষায় থাকে। এতে চরম দুর্ভোগে পরেছে ঘাটে পার হতে আসা যাত্রী ও চালকরা।

বিআইডব্লিউটিসির পাটুরিয়া ঘাটের মধুমতি ভাসমান কারখানার নির্বাহী প্রকৌশলী মো. এনামুল হক জানান, বর্তমানে পদ্মা নদীতে তীব্র স্রোত ও পানি বৃদ্ধির কারণে দৌলতদিয়া ঘাটের কাছে ফেরি পল্টুনে ভীড়তে প্রচণ্ড সমস্যা হচ্ছে।

বিআইডব্লিউটিসির পাটুরিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক মহিউদ্দীন রাসেল জানান, নদীতে প্রবল  স্রোত থাকার কারণে ফেরি চলাচল স্বাভাবিক সময়ের থেকে অনেক বেশি সময় লাগছে। এ কারণে ফেরির ট্রিপ সংখ্যাও কমে গেছে।



মন্তব্য